ঢামেকে বিশ্ব ট্রমা দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা

ঢামেকে বিশ্ব ট্রমা দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা

বিশ্ব ট্রমা দিবস উপলক্ষ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ব ট্রমা দিবস উপলক্ষ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকালে বাংলাদেশ সোসাইটি অব নিউরোসার্জনসের উদ্যোগে ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে জনসচেতনতামূলক একটি র‍্যালি বের করেন নিউরোসার্জারি বিভাগের চিকিৎসকরা। র‍্যালিটি হাসপাতাল ও কলেজে বিভিন্ন প্রাঙ্গণ প্রদক্ষিণ করে প্রশাসনিক ব্লকে এসে শেষ হয়।

পরে হাসপাতালের প্রশাসনিক ব্লকের কনফারেন্স রুমে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় চিকিৎসকরা বলেন, ট্রমায় আক্রান্তদের হার কমাতে সড়কসহ বিভিন্ন দুর্ঘটনা প্রতিরোধে মনোযোগ বাড়াতে হবে। সে ক্ষেত্রে সড়ক সংস্কারসহ প্রয়োজনীয় পদক্ষেপের ওপর গুরুত্ব দিতে হবে। প্রতিরোধ ব্যবস্থায় ব্যয় হলেও এর কল্যাণে দুর্ঘটনা কমানো যাবে। এতে শেষ পর্যন্ত আহতদের চিকিৎসা ব্যয় কমবে। জনসাধারণের চলাচলের ক্ষেত্রে জেব্রা ক্রসিং ও ফুট ওভার ব্রিজ ব্যবহারে দুর্ঘটনা কমে আসবে এবং একই সঙ্গে দুর্ঘটনায় আহত রোগীদের দ্রুততম সময়ে চিকিৎসা নিশ্চিতে দেশের বিভিন্ন প্রান্তে ট্রমা সেন্টার খোলারও দাবি জানাই।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা মো. কামরুল আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান, নিউরো সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান মো. শফিকুল ইসলাম, বাংলাদেশ সোসাইটি অব নিউরোসার্জনসের আহ্বায়ক ডা. মওদুদুল হক, যুগ্ম আহ্বায়ক ডা জাহিদ রায়হান, সদস্য সচিব ডা. মো. নুরুজ্জামান খান প্রমুখ। 

এসএএ/এসকেডি

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *