ছিনতাইকারীর ছুরিকাঘাতে জাবি শিক্ষার্থী আহত

ছিনতাইকারীর ছুরিকাঘাতে জাবি শিক্ষার্থী আহত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মীর মশাররফ হোসেন হলসংলগ্ন গেট এলাকায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী আহত হয়েছেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মীর মশাররফ হোসেন হলসংলগ্ন গেট এলাকায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী আহত হয়েছেন।

শনিবার (১২ অক্টোবর) রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে। আহত ওই শিক্ষার্থীর নাম মো. রাসেল হোসেন। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের ৫০তম ব্যাচের শিক্ষার্থী ও মীর মশাররফ হোসেন হলের আবাসিক শিক্ষার্থী।

জানা যায়, সাভার থেকে রিকশায় বিশ্ববিদ্যালয়ে ফিরছিলেন ভুক্তভোগী ওই শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হল সংলগ্ন গেটের কাছাকাছি এলে ছিনতাইকারীরা তার রিকশা আটকে মোবাইল ফোন এবং সঙ্গে থাকা প্রায় ১০ হাজার টাকা ছিনিয়ে নেয়। এ সময় বাধা দিতে গেলে ছিনতাইকারীরা রাসেলের ডান কোমরের ওপরে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। আহত শিক্ষার্থী হল সংলগ্ন গেটের গার্ডদের জানানোর পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম রাশিদুল আলম ও ডেপুটি রেজিস্ট্রার (নিরাপত্তা) জেফরুল হাসান চৌধুরী ঘটনাস্থলে যান। সেখান থেকে রাসেলকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নেওয়া হয়। তার ক্ষতস্থানে তিনটি সেলাই দেওয়া হয়েছে। তবে রক্তক্ষরণ বন্ধ না হওয়ায় পরে তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

রাসেলের কোমরের ডানপাশে ৩টি সেলাই লেগেছে ও তার অবস্থা এখন আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন এনাম মেডিকেল কলেজ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম রাশিদুল আলম বলেন, এ ধরনের ঘটনা দীর্ঘদিন ধরে ঘটছে। এর স্থায়ী সমাধান প্রয়োজন। আজকের ঘটে যাওয়া ব্যাপারটি পুলিশকে জানানো হয়েছে। দ্রুত কার্যকরের ব্যবস্থা নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সোহেল আহমেদ বলেন, আমরা ইতোমধ্যে ওই এলাকার নিরাপত্তা বাড়ানোর জন্য পর্যাপ্ত আলোর ব্যবস্থা এবং পুলিশ বক্স স্থাপনের উদ্যোগ নিয়েছি। সাভার সার্কেল পুলিশের সঙ্গে এ নিয়ে দুবার আলোচনা হয়েছে। পূজার দশমী উদযাপনের পর এ বিষয়ে কার্যকরী পদক্ষেপগুলো দৃশ্যমান হবে।

মেহেরব হোসেন/আরকে​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *