আমরা সব জায়গায় সংস্কার করব : চাঁদপুর জেলা প্রশাসক

আমরা সব জায়গায় সংস্কার করব : চাঁদপুর জেলা প্রশাসক

চাঁদপুরের নবাগত জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মোহসীন উদ্দিন বলেছেন, আমি চাইব আপনাদের সামনে চাঁদপুরকে সুন্দরভাবে প্রতিষ্ঠিত করতে। আমি চেষ্টা করব একটি সুষ্ঠু প্রশাসন আপনাদের সামনে উপস্থাপন করতে। সবসময় চেষ্টা করব ভালো ব্যক্তিত্ব নিয়ে আপনাদের কাছ থেকে বিদায় নিতে।

চাঁদপুরের নবাগত জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মোহসীন উদ্দিন বলেছেন, আমি চাইব আপনাদের সামনে চাঁদপুরকে সুন্দরভাবে প্রতিষ্ঠিত করতে। আমি চেষ্টা করব একটি সুষ্ঠু প্রশাসন আপনাদের সামনে উপস্থাপন করতে। সবসময় চেষ্টা করব ভালো ব্যক্তিত্ব নিয়ে আপনাদের কাছ থেকে বিদায় নিতে।

রোববার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে নবাগত জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মোহসীন উদ্দিনের সঙ্গে সাংবাদিকদের মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, আপনাদের কী কী সমস্যা আছে সেটি জানতে হবে। এতদিন আপনাদের সমস্যাগুলো কী কারণে সমাধান হলো না কিংবা কী কারণে সমাধান করতে পারল না, এসব কারণ আমার জানতে হবে। একটি সরকার পরিবর্তন হলে এক ঘরানা থেকে অন্য ঘরানার শিক্ষা হয়। সরকার যে-ই আসুক সাংবাদিকদের নিয়ে সবাই বসেন। আমি মনে করি, জেলার প্রকৃত চিত্রটা সবার আগে আপনাদের কাছ থেকেই পাওয়া যাবে। সেজন্য আপনাদের সঙ্গে এই মতবিনিময়।

‘আপনাদের কাছে থেকে একটি কথা এসেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মূল বিষয় কী? ওইটা যদি আমরা বাস্তবায়ন করতে পারি, তাহলে আপনাদের যে চাওয়া তা পূরণ হয়ে যাবে। আর এই চাওয়া বাস্তবায়ন করা খুবই সহজ বিষয় নয়। কারণ, দীর্ঘদিন আমরা একটি কাঠামোর মধ্যে ছিলাম। এটি আমাদের সমাজে, রাষ্ট্রে এমনকি পরিবারে ছিল।’

তিনি বলেন, আপনারা আজ অনেক বিষয়ে তাৎক্ষণিক জবাব চেয়েছেন, এগুলো এখনই উত্তর দেয়া ঠিক হবে না। এটি আপনারাও বুঝেন। কিন্তু আমি একটি জিনিস কথা দিতে পারি, বৈষম্যবিরোধী আন্দোলনে তাদের চাকরির কোটা নিয়ে আন্দোলন শুরু হলো, তারপর এটি শুরু হলো সমাজ ও রাষ্ট্রের বৈষম্য নিয়ে। তখন ছাত্রদের সঙ্গে সারাদেশের জনতা যুক্ত হলো। সবার অংশগ্রহণে আন্দোলন সফল হলো, একটি সরকারের পতন হলো। এখন অন্তর্বর্তী সরকারে যারা আছেন, আমরা যারা আছি, আপনারা যারা আছেন, এখন আমাদের কাজ হচ্ছে কীভাবে একটি ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করা যায়।

মোহসীন উদ্দিন বলেন, আমাকে সরকার জেলা প্রশাসক বানিয়েছেন, আমি পদ নিয়ে বসে থাকব না। আমি এখানে এসেছি কাজ করার জন্য। যতদিন থাকব চাঁদপুরকে মনে ধারণ করেই কাজ করব। আপনারা পুলিশ ও প্রশাসন নিয়ে সংস্কারের কথা বলেছেন। আরও বিষয় আছে। আমরা সব জায়গায় সংস্কার করব। আমরা একটি ন্যায়ভিত্তিক সমাজব্যবস্থা গড়ার জন্য সবাই মিলে কাজ করব।

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আমার অফিসে এসে আপনাকে অপেক্ষা করতে হবে না। সরাসরি আমার কাছে চলে আসবেন। আমার কাছে অনুমতি নেয়া লাগবে না। যে কোনো সময় আসতে পারবেন।’

সাংবাদিকদের কথার সূত্র ধরে জেলা প্রশাসক বলেন, আপনারা ইলিশ ব্র্যান্ডিং, চাঁদপুর শহররক্ষা বাঁধ, বালু উত্তোলন, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চাঁদপুর মেডিকেল কলেজ, শহরের যানজট সমস্যাসহ বিভিন্ন বিষয় তুলে ধরেছেন। এসব বিষয় আমরা অনুধাবন করি, এগুলোর উন্নয়ন হওয়া দরকার। কিন্তু নানা কারণে এসব কাজ করতে পারি না। আমরা জাদুকর নই। আমাদেরও পদ্ধতি মেনে ধাপে ধাপে কাজ করতে হয়। আমাদের একটু সময় দেবেন, কীভাবে আমরা সবাই মিলে আরও ভালোভাবে কাজ করতে পারি, সেই পরামর্শ থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমন, প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাড. ইকবাল বিন বাশার, দৈনিক চাঁদপুর দিগন্তের সম্পাদক ও প্রকাশক অ্যাড. মো. শাহজাহান মিয়া, প্রেসক্লাবের সাবেক সভাপতি বিএম হান্নান, ইকবাল হোসেন পাটওয়ারী প্রমুখ।

আনোয়ারুল হক/পিএইচ

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *