‘আপনারা ভয় পাবেন না, আমরা সার্বিকভাবে আপনাদের পাশে আছি’

‘আপনারা ভয় পাবেন না, আমরা সার্বিকভাবে আপনাদের পাশে আছি’

সিরাজগঞ্জের তাড়াশে হিন্দু সম্প্রদায়ের সবাইকে অভয়ে চলাফেরা ও ব্যবসা-বাণিজ্য পরিচালনা করতে বলেছে বিএনপি। কাউকে চাঁদা না দেওয়া, ভয় না পাওয়াসহ যেকোনো প্রয়োজন হলে বা কেউ কোনোপ্রকার বিরক্ত করলে তাদের জানাতে অনুরোধ করা হয়েছে। তারা হিন্দুদের সম্প্রদায়ের উদ্দেশ্যে বলেছেন, আপনারা কোনো ভয় পাবেন না, আমরা সার্বিকভাবে আপনাদের পাশে আছি।

সিরাজগঞ্জের তাড়াশে হিন্দু সম্প্রদায়ের সবাইকে অভয়ে চলাফেরা ও ব্যবসা-বাণিজ্য পরিচালনা করতে বলেছে বিএনপি। কাউকে চাঁদা না দেওয়া, ভয় না পাওয়াসহ যেকোনো প্রয়োজন হলে বা কেউ কোনোপ্রকার বিরক্ত করলে তাদের জানাতে অনুরোধ করা হয়েছে। তারা হিন্দুদের সম্প্রদায়ের উদ্দেশ্যে বলেছেন, আপনারা কোনো ভয় পাবেন না, আমরা সার্বিকভাবে আপনাদের পাশে আছি।

শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে তাড়াশ দলিল লেখক সমিতি কার্যালয়ের মাঠে উপজেলার সকল হিন্দু সম্প্রদায়ের লোকজনের সঙ্গে মতবিনিময় সভায় জেলা ও উপজেলা বিএনপির নেতাকর্মীরা এসব কথা বলেন।

তাড়াশ উপজেলা বিএনপির সভাপতি স. ম আফসার আলীর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা বিএনপির সহ-সভাপতি ও সাবেক ভিপি অমর কৃষ্ণ দাস বলেন, এই দেশ আমার আপনার সবার। আমরা সবাই জন্মগতভাবে এই দেশের নাগরিক। এখানে সবার সমান অধিকার। হিন্দু মনে করে নিজেকে গুটিয়ে রাখবেন না। আপনারা নির্ভয়ে জীবনযাপন করুন। কাউকে চাঁদা দেবেন না, কারও উড়ো হুমকিতে ভয় পাবেন না। কেউ চাঁদা চাইলে বা বিরক্ত করলে প্রশাসনকে জানান, আমাদেরকে জানান। তারা যদি আমাদের দলীয় কেউও হয়ে থাকে তবুও তাদের কোনো ছাড় নেই। আমরা তাদের বিরুদ্ধে সর্বোচ্চ ব্যবস্থা নেব।

পূজা উদযাপন পরিষদের প্রসঙ্গ টেনে জেলা কমিটির এই নেতা বলেন, তাড়াশ উপজেলা পূজা উদযাপন পরিষদের কমিটির মেয়াদ শেষ হয়ে গেছে অনেক দিন আগেই। বর্তমান কমিটির সভাপতি এই কমিটি ভেঙে দিয়ে নতুন কমিটি গঠনের আহ্বান জানিয়েছেন। এমতাবস্থায় আগামী শুক্রবার বা শনিবার আমরা জেলা কমিটি এই বিষয়টি নিয়ে বসে কমিটি ভেঙে দিয়ে আপনাদের আশা পূরণে নতুন একটি গ্রহণযোগ্য কমিটি করে দেব।

এ সময় সাবেক এই ভিপি বলেন, ছাত্র-জনতার আন্দোলনের মধ্য দিয়ে আমরা নতুন এক বাংলাদেশ পেয়েছি। স্বৈরাচার সরকার পালিয়ে গেছে, দেশের মানুষ নতুন এক বাংলাদেশের স্বাদ নিচ্ছে। কিন্তু খেয়াল রাখতে হবে কতিপয় কারও জন্য যেন এই অর্জন নষ্ট না হয়। এসময় তিনি প্রশ্ন রেখে বলেন, আপনারা (হিন্দু সম্প্রদায়) কেউ বলতে পারবেন আমাদের দ্বারা আপনারা কোনো ক্ষতি বা হামলা ও দখলের শিকার হয়েছেন? যদি না পারেন তাহলে আমরা যেমন আপনাদের ভালোবাসি তেমনি আপনারাও আমাদের ভালোবাসতে শিখুন। যদি আমরা আপনাদের পাশে থাকতে পারি তাহলে আপনারাও আমাদের পাশে থাকুন, ভালোবাসুন।

এ সময় সভাপতির বক্তব্যে স. ম আফসার আলী ও বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক আমিনুর রহমান টুটুল বলেন, আমরা স্থানীয়ভাবে উপজেলা বিএনপি সর্বদা আপনাদের পাশে আছি। আমরা সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করেছি আপনাদের যেন কোনো ক্ষতি না হয় তার জন্য। আমরা সফলও হয়েছি, আপনাদের নিরাপত্তা নিশ্চিত করেছি। আপনারা আমাদের ভাই, আমরা মিলেমিশে চলব। এখানে ভেদাভেদ করার কোনো সুযোগ নেই। আপনাদের যেকোনো প্রয়োজনে চলে আসুন, আপনাদের জন্য আমাদের দরজা ২৪ ঘণ্টা খোলা। অনুরোধ থাকবে, শুধু আমাদের একবার আপনারা আপন মনে করে দেখুন।

এ সময় তাড়াশ উপজেলা কৃষক দলের সভাপতি ও উপজেলা সনাতন সংস্থার সাবেক সাধারণ সম্পাদক গোপাল চন্দ্র ঘোষ তার বক্তব্যে বলেন, আমি স্পষ্টভাবে বলতে চাই, আপনারা কাউকে এক পয়সা চাঁদা দেবেন না, ভয় পাবেন না। আমি আপনি সবাই এই দেশের নাগরিক এবং সমান অধিকার রাখি। কারও রক্তচক্ষুকে ভয় পাওয়ার কারণ নেই। স্বাভাবিক জীবনযাপন করবেন, ব্যবসা পরিচালনা করবেন। যদি কেউ চাঁদা চায়, হুমকি দেয়, ভয় দেখায় প্রশাসনকে জানান, আমাদের জানান। আমরা এর প্রতিবাদ করব, আপনাদের পাশে দাঁড়াব। আপনারা আজ অবধি সকল অতীত পর্যালোচনা করলে দেখবেন বিএনপি হিন্দুদের সম্পদ লুটপাট করে না বরং নিরাপত্তা দেয়, ভালোবাসে।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মানিক সাহা, উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক দুলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক প্রভাষক সাইদুর রহমান, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রজত কুমার ঘোষ, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি আশুতোষ সান্যাল, উপজেলা যুবদলের আহ্বায়ক এফ. এম শাহ আলম, সিনিয়র যুগ্ম আহ্বায়ক রাজিব আহমেদ মাসুম, যুগ্ম আহ্বায়ক শুকুর মির্জা, সিরাজগঞ্জ পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক দীপঙ্কর ঘোষ শুভ, স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মো. শাহাদাত হোসেন, ছাত্রদলের আহ্বায়ক জাহিদ ফকির, সদস্য সচিব শাহাদাত হোসেন।

এ সময় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মী, উপজেলার হিন্দুদের বিভিন্ন সংগঠনের নেতাকর্মী, স্থানীয় ও জেলার গণমাধ্যমকর্মীরা ছাড়াও সনাতন সম্প্রদায়ের বিভিন্ন এলাকার শতশত নারী-পুরুষ ও সব পেশার মানুষ উপস্থিত ছিলেন।

শুভ কুমার ঘোষ/এমজেইউ

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *