আন্দোলনে নিহত ও আহত শ্রমজীবীদের পুনর্বাসনের দাবি

আন্দোলনে নিহত ও আহত শ্রমজীবীদের পুনর্বাসনের দাবি

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত, আহত শ্রমজীবীদের তালিকা প্রকাশ এবং নিহত, আহতদের ক্ষতিপূরণ, সুচিকিৎসা,ও পুনর্বাসন নিশ্চিত করা ও সকল শ্রমিকের চাকরি, কাজের নিশ্চয়তা ও পূর্ণ মজুরি নিশ্চিতের দাবিতে মানববন্ধন করেছে জাতীয় শ্রমিক কর্মচারী আন্দোলন।

শুক্রবার (৯ আগস্ট) প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এসব দাবি জানানো হয়।

জাতীয় শ্রমিক কর্মচারী আন্দোলনের সভাপতি আব্দুল কাদের বলেন, এই আন্দোলনে ছাত্রদের সঙ্গে শ্রমিকদের অবদানও ছিল। তাদের মধ্যে অনেকেই মারা গেছেন, অনেক শ্রমিককে ময়নাতদন্ত ছাড়া দাফন করা হয়েছে। অনেক শ্রমিক পঙ্গু হয়ে গেছেন। তাদের পরিবারের উপার্জনক্ষম ব্যক্তি ওই শ্রমিকরাই। আমরা প্রত্যেক আহত নিহত শ্রমিকদের ক্ষতিপূরণ ও সুচিকিৎসার ব্যবস্থার জন্য দাবি জানাই। এখন শ্রমিকদের কথা কেউ বলছে না। সারাদেশে কর্মসূচি ঘোষণা করে শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠিত করতে আমরা আন্দোলন করব। আগস্ট মাসজুড়ে এ আন্দোলন অব্যাহত থাকবে।

সংগঠনের নেতারা বলেন, হাসপাতালে যে আহত শ্রমিকরা আছেন তাদের মধ্যে ১৩ জনের পা কেটে ফেলতে হয়েছে। সরকারকে তাদের চিকিৎসার ভার ও পরিবারের ভরণপোষণের দায়িত্ব নিতে হবে। এখন সব কলকারখানা ধ্বংস করে আগুন দেওয়া হচ্ছে। তাতে হাজার হাজার শ্রমিক ক্ষতিগ্রস্ত হচ্ছেন। শ্রমিকদের অধিকার আমরা প্রতিষ্ঠা করতে চাই।

ওএফএ/এসকেডি

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *