বিদেশি পিস্তলসহ ময়মনসিংহ আ.লীগের দুই নেতা গ্রেপ্তার

বিদেশি পিস্তলসহ ময়মনসিংহ আ.লীগের দুই নেতা গ্রেপ্তার

বিদেশি পিস্তল ও দুই রাউন্ড গুলিসহ ময়মনসিংহের দুই আওয়ামী লীগ নেতাকে কক্সবাজার থেকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বিদেশি পিস্তল ও দুই রাউন্ড গুলিসহ ময়মনসিংহের দুই আওয়ামী লীগ নেতাকে কক্সবাজার থেকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

রোববার (২৭ অক্টোবর) ভোর রাতে তথ্যপ্রযুক্তির সহায়তায় সমুদ্র সৈকত এলাকার একটি হোটেল থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন—মহানগর আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক ও নগরীর ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবু বক্কর সিদ্দিক সাগর (৩৮) এবং মহানগর স্বেচ্ছাসেবক লীগের কৃষিবিষয়ক সম্পাদক ও নগরীর ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ওমর ফারুক সাবাস (৩৭)।

পরে এদিন দুপুরে ময়মনসিংহ নগরীর দিঘারকান্দা এলাকায় ওয়ার্ড কাউন্সিলর ওমর ফারুক সাবাসের বাড়িতে অভিযান চালায় পুলিশ। এ সময় সাবাস তার হেফাজতে থাকা দুই রাউন্ড গুলিসহ একটি বিদেশি পিস্তল বের করে দিলে পুলিশ তা জব্দ করে।

জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহিদুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করে বলেন, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে থানায় মামলা রয়েছে। গত ৫ আগস্টের পর থেকে তারা পলাতক ছিল। এ ছাড়াও অস্ত্র উদ্ধার আইনে মামলা দায়ের প্রক্রিয়াধীন।

এদিকে মিল্লাত হত্যাসহ একাধিক মামলার আসামি কাউন্সিলর সাবাস। তার বিরুদ্ধে হত্যা, জমি দখল, বাড়ি দখলসহ চাঁদাবাজির অসংখ্য অভিযোগ রয়েছে। এ ছাড়াও ব্যবসায়ী দুলু, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা মোফাজ্জল, মিলন, জসীমসহ অসংখ্য ব্যক্তিদের কুপিয়ে জখম করার অভিযোগ রয়েছে এই সন্ত্রাসী সাবাসের বিরুদ্ধে।

ভুক্তভোগীরা জানায়, দীর্ঘসময় ধরে এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ড করে আসছে সাগর। এ কারণে এলাকাবাসীর কাছে সে চিহ্নিত সন্ত্রাসী হিসেবে পরিচিত। কিন্তু বিগত সময়ে পতিত আওয়ামী লীগের নেতারা এই সন্ত্রাসীকে টাকার বিনিময়ে স্বেচ্ছাসেবক লীগের পদ পাইয়ে দিয়ে সিটি নির্বাচনে প্রভাব বিস্তার করে কাউন্সিলর নির্বাচিত করেন। 

মো. আমান উল্লাহ আকন্দ/এএমকে

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *