‘৫ আগস্টের পর আপনাদের আমলনামা লেখা হচ্ছে’

‘৫ আগস্টের পর আপনাদের আমলনামা লেখা হচ্ছে’

বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক রাজিব আহসান বলেছেন, তারেক রহমানের নতুন বাংলাদেশের সঙ্গী হতে চাইলে নিজেকে সেভাবে প্রস্তুত করুন। নিজের মধ্যে যদি কোনো ত্রুটি-বিচ্যুতি থেকে থাকে তাহলে সংশোধন করে ফেলুন। দেশনায়ক তারেক রহমান এমন এক বাংলাদেশ বিনির্মাণ করবে, যেই বাংলাদেশ দেখে আপনি আফসোস করবেন, আমি কেন এই বাংলাদেশের অংশীদার হলাম না।

গতকাল বিকেলে চাঁদপুর জেলা বিএনপির সভাপতির বাসভবনে সাম্য ও মানবিক বাংলাদেশ বিনির্মাণের স্লোগানকে সামনে রেখে জেলা ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের যৌথ কর্মীসভায় সভাপতির বক্তব্যে নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ৫ আগস্টের পর কিন্তু আপনাদের আমলনামা লেখা হচ্ছে। আপনি মনে করছেন কেউ কিছু দেখে না, কেউ কিছু জানে না। আওয়ামী লীগও মনে করতো কেউ কিছু দেখে না। আপনাদের রাজনীতি যদি আওয়ামী রাজনীতি হয়,  তাহলে ভুল করবেন। মনে রাখবেন মানুষের স্বার্থ বিরোধী কোনো কাজ করবেন না।

রাজিব আহসান বলেন, বাংলাদেশে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের রাজনীতি করতে হলে নিজেকে আগে পরিবর্তন করতে হবে। তারেক রহমান নতুন বাংলাদেশের স্বপ্ন দেখছেন। আপনাদের আমাদের সাথে নিয়ে তিনি এই স্বপ্ন দেখেছেন। যদি দেশনায়ক তারেক রহমানের সঙ্গী হতে চান তাহলে নিজেকে সেভাবে প্রস্তুত করেন।

সভায় যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির জ্যেষ্ঠ সহ-সভাপতি রেজাউল করিম পল বলেন, তারেক রহমান বলেছে আমরা কোনো প্রতিহিংসার রাজনীতি করব না। আমাদের রাজনীতি হবে সাম্য ও মানবিক। মনে রাখবেন গত ১৭ বছর হাসিনা সরকারের কর্মকাণ্ডে কিন্তু মানুষ ক্ষিপ্ত ছিল। যার ফলে ফ্যাসিস্ট হাসিনা সরকারের পতন হয়েছে। সেটি আমাদের উপলব্ধি করতে হবে। আগামীতে রাষ্ট্র ও সমাজ গঠনে কাজ করতে হবে। কাজেই এখন থেকেই আপনারা নিজেদের সেভাবে প্রস্তুত করবেন। আপনারা মানুষের কাছে যাবেন। মানুষের ভালোবাসা অর্জন করবেন।

ছাত্রদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি রাকিবুল ইসলাম রাকিব বলেন, আমরা ছাত্রদল কোনো প্রতিহিংসার রাজনীতি করি না। এটি ছাত্র দলের মহানুভবতা। আমরা এই নীতি ও আদর্শ নিয়ে রাজনীতি করি। গত ১৫ বছর আমাদের সাথে যে আচরণ করা হয়েছে, আমরা কিন্তু ৫ আগস্টের পর কারও সাথে সেই আচরণ করিনি।  

জেলা যুবদলের সাধারণ সম্পাদক নূরুল আমিন খান আকাশ ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইসমাইল পাটওয়ারীর যৌথ সঞ্চালনায় আরও বক্তব্য দেন— কেন্দ্রীয় যুবদলের সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান জুয়েল, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম সোহেল, ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নিজাম উদ্দিন রিপন, সহ-সাধারণ সম্পাদক জোবাইদা ইসলাম জেরিন, জেলা যুবদলের সভাপতি মানিকুর রহমান মানিক, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক হজরত আলী ঢালী ও জেলা ছাত্র দলের সভাপতি ইমাম হোসেন গাজী প্রমুখ।

আনোয়ারুল হক/এনএফ

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *