লং ডিসট্যান্স ব্রেকআপ? নিজেকে সামলে নেবেন যেভাবে

লং ডিসট্যান্স ব্রেকআপ? নিজেকে সামলে নেবেন যেভাবে

নিজের প্রতি মনোযোগ দিন

দূরত্বে থেকেও একে অপরকে ভালোবাসার জন্য গভীর আবেগ প্রয়োজন। তাইতো লং ডিসট্যান্স রিলেশনশীপ টিকিয়ে রাখা কঠিন হতে পারে। অনেক দূর থেকে কেউ আপনাকে ভাবছে, আপনার খেয়াল রাখছে এটা ভাবা বেশ আনন্দদায়ক হতে পারে। কিন্তু সম্পর্ক চালিয়ে নেওয়া সম্ভব নাও হতে পারে। তেমনই এই সম্পর্ক ভেঙে দেওয়াও মানসিকভাবে চ্যালেঞ্জিং হতে পারে, প্রতিদিন যার সঙ্গে কথা হতো তার সঙ্গে সম্পূর্ণভাবে সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেলে তা মেনে নেওয়া সত্যিই কষ্টকর। তবু নিজেকে সামলে নিতে হবে।

নিজের প্রতি মনোযোগ দিন

লং ডিসট্যান্স রিলেশনশীপ থেকে বিচ্ছিন্ন হওয়ার পরে নিজের ওপর ফোকাস করার জন্য আপনার সময় এবং শক্তি বিনিয়োগ করতে ভুলবেন না। আপনার লক্ষ্য এবং উচ্চাকাঙ্ক্ষার উপর ফোকাস করুন। ব্রেকআপ মোকাবিলা করার অনেক উপায় আছে, কিন্তু সবচেয়ে ভালো উপায় হলো নিজের উন্নতি করা। সময় এবং শক্তি ব্যায় করে আপনি নিজের পরিচয়ে বেড়ে উঠবেন এবং আপনি একই জায়গায় আটকে থাকবেন না। এটি আপনাকে আত্মবিশ্বাস ফিরিয়ে দেবে।

আপনার অনুভূতি বন্ধ করবেন না

ব্রেকআপের পর অনেকেই তাদের অনুভূতি ও আবেগ লুকিয়ে রাখে; তারা তাদের অনুভূতি স্বীকার করতে চায় না; অনুভূতি রক্ষা করার জন্য আবেগ এড়িয়ে চলে। আপনার আবেগ এবং অনুভূতি এড়িয়ে গেলে আপনি শুধুমাত্র নিজেরই ক্ষতি করবেন। নিজেকে নিরাময় করার জন্য আপনাকে অবশ্যই সময় দিতে হবে। আবেগ প্রকাশ করলেই বরং হৃদয়ের ক্ষত দ্রুত সেরে ওঠে।

বন্ধু এবং পরিবারের সঙ্গে কথা বলুন

খুব বেশি কষ্ট হলে সান্ত্বনা এবং সমর্থনের জন্য আপনার বন্ধুদের বা পরিবারের কাছে যাওয়া উচিত। তারা আপনাকে ব্যথা থেকে বেরিয়ে আসতে সাহায্য করবে, আপনাকে সমর্থন করবে, আপনাকে গাইড করবে এবং আপনাকে নিজের সম্পর্কে আরও ভালো বোধ করতে সাহায্য করবে।।

ধৈর্য ধরুন

নিজের প্রতি কঠোর হবেন না; দোষ নেবেন না বা ব্রেকআপ নিয়ে প্রশ্ন করবেন না। সবকিছু একটি কারণে ঘটে; নিজেকে দোষারোপ করার পরিবর্তে, নিজেকে শিকারে পরিণত করা এবং নিজের ওপর কঠোর হওয়ার পরিবর্তে, ধৈর্য ধরুন। ধৈর্য ধরে আপনি নিজেকে অনেক সম্ভাবনা এবং সুযোগের জন্য উন্মুক্ত করতে পারবেন। মনে রাখবেন, যখন একটি দরজা বন্ধ হয় তখন একটি জানালা খোলে।

শখের কাজ করুন

ব্রেকআপ নিয়ে চিন্তা করার পরিবর্তে নতুন কোনো শখের কাজে আগ্রহ খুঁজে পাওয়া ভালো, যা আপনাকে ব্যস্ত রাখবে। এটা আপনাকে ব্যাপৃত রাখবে; নতুন অভিজ্ঞতা এবং আগ্রহের প্রতি হ্যাঁ বলার মাধ্যমে আপনি হৃদয়ে সৃষ্ট শূন্যতা পূরণ করতে পারবেন।

এইচএন

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *