১৪ অক্টোবর : একনজরে আলোচিত সব খবর

১৪ অক্টোবর : একনজরে আলোচিত সব খবর

সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক গ্রেপ্তার, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন করল সরকার, এবার সেই উর্মির দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দিতে চিঠি, ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ…

সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক গ্রেপ্তার, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন করল সরকার, এবার সেই উর্মির দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দিতে চিঠি, ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ…

সোমবার দিনভর এমন আরও বেশকিছু খবর-তথ্য প্রকাশ করেছে ঢাকা পোস্ট। দিনের বিভিন্ন সময়ে প্রকাশিত গুরুত্বপূর্ণ এমন কিছু খবর একসঙ্গে পাঠকের সামনে তুলে ধরতে একটি সংকলিত প্রতিবেদন প্রকাশ করা হলো। প্রতিটি খবরের শিরোনামে ক্লিক করলে পাঠক পেয়ে যাবেন মূল সংবাদটি…

সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক গ্রেপ্তার

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাককে গ্রেপ্তার করেছে পুলিশ। তাকে ডিবি কার্যালয় আনা হচ্ছে।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন করল সরকার

ছাত্র-জনতা হত্যার বিচারে তিন বিচারকের সমন্বয়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল (আইসিটি) পুনর্গঠন করা হয়েছে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক উপদেষ্টা আসিফ নজরুল।

এবার সেই উর্মির দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দিতে চিঠি

অন্তর্বর্তী সরকার ও প্রধান উপদেষ্টার সমালোচনা করে ফেসবুকে পোস্ট দিয়ে সাময়িক বরখাস্ত হওয়া সহকারী কমিশনার তাপসী তাবাসসুম উর্মিকে দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগে চিঠি পাঠিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

ছাত্র আন্দোলনে নিহত বাবার লাশটা অবশেষে পেলেন সিফাত

তাজনুর সিফাতের বাবা নূরুনবী যাত্রাবাড়ীতে ব্যাটেলিয়ান আনসারে কর্মরত ছিলেন। সিফাতের সাথে তার বাবার শেষ কথা হয়েছিল ৫ আগস্ট। সেদিন তিনি ছেলেকে ফোনে বলেছিলেন বাবা বাইরে থেকে আমাদের দরজা বন্ধ করে দিয়েছে, এটাই মনে হয় তোমাদের সাথে আমার শেষ কথা। 

সত্যিই এটাই ছিল সিফাতের সাথে তার বাবার শেষ কথা। সেই যে নূরনবীর সাথে তার পরিবারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়, তার আর কোনো খোঁজ পায়নি তার পরিবার।  

পাকিস্তানে পুলিশ সদরদপ্তরে জঙ্গি হামলা, ৩ পুলিশ নিহত

পাকিস্তানের উত্তরপশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখাওয়া প্রদেশের বান্নু জেলার পুলিশের সদরদপ্তরে জঙ্গি হামলায় অন্তত তিন পুলিশ সদস্য নিহত হয়েছেন। সোমবার পুলিশের সদরদপ্তরে জঙ্গিদের সঙ্গে পুলিশ সদস্যদের লড়াইয়ের সময় ওই তিন পুলিশ নিহত হয়েছেন। পাকিস্তানের পুলিশের একজন কর্মকর্তা ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সকে এই তথ্য জানিয়েছেন।

১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ

১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে ৮৩ হাজার ৮৬৫ জন উত্তীর্ণ হয়েছেন। গড় পাসের হার ২৪ শতাংশ। 

শিক্ষক নিবন্ধন পরীক্ষায় পাস করলেন শহীদ আবু সাঈদ

১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় পাস করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থী শহীদ আবু সাঈদ।

শমী কায়সারের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে নিয়ে কটূক্তি করার অভিযোগে ছোট পর্দার অভিনেত্রী শমী কায়সারের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা করা হয়েছে।

বিপিএল প্লেয়ার্স ড্রাফটে কোন দল কত টাকা খরচ করল

আগামী ডিসেম্বরে সাত দল নিয়ে মাঠে গড়াতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) একাদশ আসর। তার আগে আজ হয়ে গেল প্লেয়ার্স ড্রাফট (Bpl Players Draft 2025)। ড্রাফট থেকে লটারির মাধ্যমে পছন্দের খেলোয়াড় বেছে নিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। ড্রাফটে কারা কেমন খরচ করেছে চলুন জেনে নেওয়া যাক।

ইতিহাস গড়ল ইলন মাস্কের রকেট স্টারশিপ

বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি ইলন মাস্কের মহাকাশযানের যন্ত্রাংশ ও সরঞ্জাম প্রস্তুতকারী কোম্পানি স্পেসএক্সের তৈরি রকেট স্টারশিপ সফলভাবে উৎক্ষেপিত পর সেটির নিম্নাংশ সফলভাবে লঞ্চপ্যাডে ফিরে এসেছে। বিশ্বের ইতিহাসে প্রথমবার এই ঘটনা ঘটল।

এমজে

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *