অবসরে আইন সচিব গোলাম রব্বানী

অবসরে আইন সচিব গোলাম রব্বানী

সরকারি চাকরি আইন অনুযায়ী ৫৯ বছর পূর্ণ হওয়ায় আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম রব্বানীর অবসর মঞ্জুর করেছে সরকার।

সরকারি চাকরি আইন অনুযায়ী ৫৯ বছর পূর্ণ হওয়ায় আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম রব্বানীর অবসর মঞ্জুর করেছে সরকার।

বুধবার (৯ অক্টোবর) তার অবসর মঞ্জুর সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে আইন মন্ত্রণালয়।  

এ বিষয়ে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, ‘আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম রব্বানীকে সরকারি চাকরি আইন অনুযায়ী ৫৯ বৎসর পূর্তিতে ৯ অক্টোবর সরকারি চাকরি হতে অবসর মঞ্জুর করা হলো। তার ছুটি প্রাপ্যতা থাকায় ১০ অক্টোবর থেকে ২০২৫ সালের ৯ অক্টোবর পর্যন্ত ১২ মাস পূর্ণ গড় বেতনে অবসর-উত্তর ছুটি (পিআরএল) মঞ্জুর করা হলো। ’    

এর আগে গত ১৮ সেপ্টেমর তাকে আইন সচিব নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে সরকার।

সিনিয়র জেলা জজ মো. গোলাম রব্বানীকে হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার থাকা অবস্থায় ২০২২ সালের ৪ অক্টোবর সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল হিসেবে নিয়োগ দেওয়া হয়। পরবর্তীতে চলতি বছরের ১ জুলাই তাকে চট্টগ্রামের জেলা ও দায়রা জজ হিসেবে বদলি করা হয়।

আওয়ামী লীগ সরকারের পরিবর্তনের পর গত ১৩ আগস্ট তাকে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের যুগ্ম সচিব (প্রশাসন-১) পদে বদলি করে ঢাকায় আনা হয়। পরে ৫ সেপ্টেম্বর আইন সচিব মো. গোলাম সারওয়ারকে ওএসডি করা হয়।

৮ সেপ্টেম্বর মো. গোলাম রব্বানীকে আইন সচিবের চলতি দায়িত্ব দেওয়া হয়। পরবর্তীতে ১৮ সেপ্টেম্বর তাকে আইন ও বিচার বিভাগের সচিব পদে নিয়োগ দেওয়া হয়।

মো. গোলাম রব্বানী ১৯৯৪ সালে সহকারী জজ হিসেবে বিচার বিভাগে যোগদান করেন। এরপর ২০১৬ সালের ৭ জানুয়ারি জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি লাভ করেন। তিনি বিসিএস ১৩তম ব্যাচের সদস্য।

এমএইচডি/জেডএস

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *