ঢাকেশ্বরী মন্দির পরিদর্শনে মানবাধিকার কমিশনের প্রতিনিধি দল

ঢাকেশ্বরী মন্দির পরিদর্শনে মানবাধিকার কমিশনের প্রতিনিধি দল

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে শ্রী শ্রী ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন ও মহানগর সার্বজনীন পূজা কমিটির সম্মানিত সদস্যদের সঙ্গে শারদীয় শুভেচ্ছা বিনিময় করেছে জাতীয় মানবাধিকার কমিশনের প্রতিনিধি দল।

আজ (বুধবার) বিকেল ৫টায় জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদের নেতৃত্বে একটি প্রতিনিধিদল মতবিনিময়কালে সার্বিক পরিস্থিতির খোঁজ-খবর নেন। 

কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ বলেন, আবহমানকাল থেকেই এ দেশে বিভিন্ন ধর্মীয় সম্প্রদায়ের মানুষ সম্প্রীতি বজায় রেখে বসবাস করে আসছে। পারস্পরিক শ্রদ্ধাবোধ ও সহমর্মিতা আমাদের সম্প্রীতির ভিত্তি। সংবিধানে ধর্ম-বর্ণ নির্বিশেষে সমান অধিকার নিশ্চিত করা হয়েছে। সকল ধর্ম ও বর্ণের মানুষের শান্তিপূর্ণ সহাবস্থান, সৌহার্দ্যের বন্ধন ও আস্থার সম্পর্ক অটুট রাখতে সকলকে আন্তরিকভাবে কাজ করে যেতে হবে। এ লক্ষ্যে জাতীয় মানবাধিকার কমিশন গুরুত্ব দিয়ে কাজ করে আসছে।  

কমিশন চেয়ারম্যান আরও বলেন, শারদীয় দুর্গোৎসব নির্বিঘ্নে উদযাপনের লক্ষ্যে পূজার পুরো সময় জুড়ে আমরা সার্বিক পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ও সহিংসতা প্রতিরোধে আমরা সরকারের সকল গুরুত্বপূর্ণ বিভাগে যোগাযোগ রেখেছি। আমরা প্রত্যাশা করি ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষের মানবাধিকার সমুন্নত ও সুরক্ষিত থাকবে। 

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের সার্বক্ষণিক সদস্য সেলিম রেজা, সচিব সেবাষ্টিন রেমা।

প্রতিনিধি দলের সদস্যরা পূজামণ্ডপ এলাকার বিভিন্ন অংশ পরিদর্শন করেন। এ সময় কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ প্রতিনিধি দলের সদস্য হিসেবে উপস্থিত ছিলেন।

জেইউ/এনএফ

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *