হারানো ফোন খুঁজে দেবে গুগল

হারানো ফোন খুঁজে দেবে গুগল

আরও পড়ুন

মোবাইল ফোন ব্যবহার করার মাধ্যমে আমরা বিভিন্ন ধরনের কাজ করে থাকি। এটি যোগাযোগের মূল মাধ্যম হলেও আধুনিক মোবাইল ফোন, বিশেষ করে স্মার্টফোনের মাধ্যমে সহজেই যে কোন কাজ করা যায়। তবে অনেক সময় দেখা যায় ভিড়ের মাঝ থেকে মোবাইল ফোন চুরি হয়ে যায়। 

এদিকে স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য নতুন নিরাপত্তা ব্যবস্থা চালু করল গুগল। এবার থেকে চুরি হয়ে যাওয়া স্মার্টফোন সহজেই শনাক্ত করা যায় তার জন্য এই নতুন ফিচার চালু করেছে।

নতুন এই ফিচারে চুরি হয়ে যাওয়া স্মার্টফোনকে চিহ্নিত করা, অফলাইনে ডিভাইসটি লক করা এবং রিমোট লকের বৈশিষ্ট্য যুক্ত করা হয়েছে । এবার থেকে স্মার্টফোন হারিয়ে গেলেও ডেটা বা তথ্য নিরাপদে থাকবে।

থিফট ডিটেকশন লক: নতুন থেফট ডিটেকশন লক ফিচারে গুগল ব্যবহার করা হয়েছে। এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা শনাক্ত করতে পারবে যদি ডিভাইসটি চুরি যায়। এদিকে সঙ্গে সঙ্গে স্বয়ংক্রিয়ভাবে ডিভাইসটি লক করে দেবে। 

গুগলের নতুন ফিচারে আরও উল্লেখ করা হয়েছে, ‘থেফট ডিটেকশন লক’ কোনও ভাবে কাজে ব্যর্থ হলে অফলাইন ডিভাইস লক এবং রিমোট লক ফিচার থাকায় সহজেই সেটি লক হয়ে যায়। অফলাইন ডিভাইস লক ফিচারটিও চুরি হওয়া ডিভাইসটিকে লক করতে পারে।

সেই সঙ্গে ডিভাইসটির স্ক্রিন লকেও সাহায্য করে। ফলে চুরি হয়ে যাওয়া ডিভাইসটি সহজে ব্যবহার করা যায় না। অপরিচিত কেউ ব্যবহার করছে সেটি রিমোট লক ফিচারের মাধ্যমে শনাক্ত করা যায়।

এমআইকে

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *