ভারতে যাওয়ার চেষ্টা, বিজিবির হাতে আটক ৫ বাংলাদেশি

ভারতে যাওয়ার চেষ্টা, বিজিবির হাতে আটক ৫ বাংলাদেশি

পঞ্চগড়ে সীমান্তে রাতের অন্ধকারে সীমান্ত অতিক্রম করে ভারতের অনুপ্রবেশের চেষ্টার সময় ৫ বাংলাদেশিকে আটক করেছেন নীলফামারী-৫৬ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা।

পঞ্চগড়ে সীমান্তে রাতের অন্ধকারে সীমান্ত অতিক্রম করে ভারতের অনুপ্রবেশের চেষ্টার সময় ৫ বাংলাদেশিকে আটক করেছেন নীলফামারী-৫৬ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা।

সোমবার (৭ অক্টোবর) রাত ৮টার দিকে জেলার বোদা থানাধীন নীলফামারী ৫৬ বিজিবির আওতাধীন মালকাডাঙ্গা সীমান্ত এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। আটকের সময় তাদের কাছে থাকা বাংলাদেশি নগদ ২৪ হাজার ৪১০ টাকা, ভারতীয় ৯০ রুপি, ৫টি অ্যান্ড্রয়েড মোবাইল ও ৪টি মোবাইল চার্জার জব্দ করা হয়েছে।

আটকরা হলেন- নীলফামারীর ডোমার উপজেলার নন্দ কিশোর রায় (৪৫), পরিমল রায় (২১), নিত্যানন্দ রায় (২১), সঞ্জয় চন্দ্র (১৭) এবং কল্যাণ রায় (২৪)। এদের মধ্যে নন্দ কিশোর রায় নীলফামারী জেলার ডোমার উপজেলার বোরাগাড়ি নয়নি বাকডোগড়া গ্রামের মৃত মধূসূদনের ছেলে, একই গ্রামেরনন্দ কিশোর রায়ের ছেলে পরিমল রায় (২১), নিত্যানন্দ রায় বোরাগাড়ি নৌদাবস গ্রামের তৈলক্ষ্য রায়ের ছেলে, সঞ্জয় চন্দ্র একই গ্রামের বড়কান্ড চন্দ্রের ছেলে ও কল্যাণ রায় মৃত সিবেনের ছেলে।  

রাতে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নীলফামারী-৫৬ বিজিবি জানায়, বোদা উপজেলার মালকাডাঙ্গা বিওপির আওতাধীন সীমান্ত এলাকায় বিজিবি টহল দল দায়িত্ব পালন করছিলেন। গোপন সংবাদে জানতে পারেন সীমান্তের মেইন পিলার ৭৭৫ এলাকা দিয়ে পাঁচ বাংলাদেশি নাগরিক অবৈধভাবে ভারতে যাওয়ার চেষ্টা করছিলেন। খবর পেয়ে মালকাডাঙ্গা বিওপির টহল কমান্ডার হাবিলদার মো. নোয়াব আলী ৭ সদস্যকে নিয়ে তাৎক্ষণিক অভিযান চালিয়ে শুয়েরপাড় এলাকা থেকে ৫ বাংলাদেশিকে আটক করে। আটক ব্যক্তিদের জেলার বোদা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

বিজিবি আরও জানায়, ঘটনার সময় টহল দলের উপস্থিতি টের পেয়ে মানবপাচার চক্রের সদস্য পঞ্চগড়ের বোদা উপজেলার আমতলা কাজিপাড়ার বানিয়াপাড়া গ্রামের মনোয়ার হোসেন পালিয়ে যায়। আটকদের তদন্ত ও জিজ্ঞাসাবাদে জানা গেছে, কারণ ছাড়াই স্বেচ্ছায় তারা ভারতে যাওয়ার প্রস্তুতি নিয়েছিল। যাওয়ার কোনো উপায় না পেয়ে বড় একটি মানবপাচার চক্রের মাধ্যমে ভারতে অবৈধ অনুপ্রবেশের চেষ্টা করেন। এসময় তারা হাতেনাতে সীমান্ত এলাকা থেকে আটক হয়।

নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ মোহাম্মদ বদরুদ্দোজা বলেন, সোমবার রাতে ভারতে অবৈধ অনুপ্রবেশের সময় পাঁচ বাংলাদেশি নাগরিককে আটক করা হয়। এক মানবপাচার চক্রের মাধ্যমে তারা ভারতে অবৈধ অনুপ্রবেশের চেষ্টা করেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে। আটকদের বিরুদ্ধে সীমান্ত দিয়ে অবৈধ অনুপ্রবেশ চেষ্টা মামলাসহ চক্রটির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এসকে দোয়েল/জেডএস

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *