৩০ বিচারপতির পদত্যাগ চেয়ে প্রধান বিচারপতিকে স্মারকলিপি 

৩০ বিচারপতির পদত্যাগ চেয়ে প্রধান বিচারপতিকে স্মারকলিপি 

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের ‘চরম দুর্নীতিগ্রস্ত, দলবাজ’ বিচারপতিকে অপসারণের দাবিতে মানববন্ধন ও প্রধান বিচারপতিকে স্মারকলিপি দিয়েছেন আইনজীবীরা।

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের ‘চরম দুর্নীতিগ্রস্ত, দলবাজ’ বিচারপতিকে অপসারণের দাবিতে মানববন্ধন ও প্রধান বিচারপতিকে স্মারকলিপি দিয়েছেন আইনজীবীরা।

সোমবার (৭ অক্টোবর) সুপ্রিম কোর্টের সাধারণ আইনজীবী ব্যানারে মানববন্ধন শেষে প্রধান বিচারপতিকে চার্টার অব ডিমান্ড শিরোনামে এ স্মারকলিপি দেওয়া হয়।

মানববন্ধন থেকে দলবাজ ও দুর্নীতিগ্রস্ত বিচারপতিদের স্বেচ্ছায় পদত্যাগ করার আহ্বান জানানো হয়। অন্যথায় আগামী ১৮ অক্টোবর দলবাজ ও দুর্নীতিগ্রস্ত বিচারপতিদের ছবি সম্বলিত নামের তালিকা সংবাদ সম্মেলন করে দেশবাসীকে জানিয়ে দেওয়া হবে। তাদের পদত্যাগ/অপসারণে যথাযথ পদক্ষেপ নেওয়া হবে।

মানববন্ধন শেষে জ্যেষ্ঠ আইনজীবী মহসিন রশিদ ও সৈয়দ মামুন মাহবুবের নেতৃত্বে আইনজীবীদের একটি প্রতিনিধি দল দলবাজ ও দুর্নীতিগ্রস্ত বিচারপতিদের অপসারণে পদক্ষেপ নেওয়ার জন্য স্মারকলিপি দেন।

স্মারকলিপি বলা হয়, বাংলাদেশের প্রধান বিচারপতি আমরা আপনাকে জানাতে পেরে গর্বিত যে, বাংলাদেশের প্রধান বিচারপতি হিসাবে আপনার গৌরবময় মিশন এবং দৃষ্টিভঙ্গির সূচনা হলো ‘জুলাই বিপ্লব, ২৪’ এর ঐতিহাসিক এবং অনন্য বিপ্লবের ফসল। তাজা রক্তের বিনিময়ে ২০২৪ সালে বাংলাদেশে ফ্যাসিবাদী শাসন থেকে আমরা দ্বিতীয় স্বাধীনতা অর্জন করেছি। আপনি এখন আমাদের বিচার বিভাগের অভিভাবক। কিন্তু নতুন বাংলাদেশে হাইকোর্ট বিভাগ ও বিচার বিভাগীয় প্রশাসন এবং অধস্তন বিচার বিভাগে বিচারক হিসেবে বসতে থাকা মানুষগুলোকে যারা (কিছু বিচারক) ফ্যাসিবাদী শাসনের সমর্থক ও সহযোগী হিসেবে কাজ করেছে। বিচারকের আসনে যখন আমরা তাদের দেখতে পাই তখন আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হয়। এসব বিচারক দায়িত্ব পালনে সবচেয়ে বেশি দুর্নীতিগ্রস্ত ছিলেন। তাই বিচার বিভাগের অভিভাবক হিসেবে আপনাদের কাছে আমাদের প্রথম ও প্রধান অনুরোধ এবং দাবি জানাচ্ছি, যে রক্তের ঋণ শোধের জন্য ‘জুলাই বিপ্লব, ২৪’ সংঘটিত হয়েছিল তার জন্য রাজনৈতিক পক্ষপাতদুষ্টতা ও দুর্নীতির ভিত্তিতে এসব দলবাজ ও দুর্নীতিগ্রস্ত বিচারপতিদের অবিলম্বে তাদের পদ থেকে পদত্যাগ করতে হবে। যাতে করে ‘জুলাই বিপ্লবে’ প্রাণ উৎসর্গ ও রক্তের বলিদানকারীকে জীবনকে অর্থবহ করে তোলে।

এমএইচডি/এসকেডি

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *