ঘুড্ডি ট্রাভেল এইড বাংলাদেশের মিলনমেলা অনুষ্ঠিত

ঘুড্ডি ট্রাভেল এইড বাংলাদেশের মিলনমেলা অনুষ্ঠিত

ফেসবুকভিত্তিক ভ্রমণ বিষয়ক গ্রুপ ঘুড্ডি ট্রাভেল এইড বাংলাদেশের উদ্যোগে ‘মিলনমেলা ২০২৪’ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৫ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর একটি অভিজাত রেস্টুরেন্টে এই মিলনমেলা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিভিন্ন দেশে ভ্রমণ সম্পর্কিত অভিজ্ঞতা, ভিসা প্রসেসিং এবং ভ্রমণের সুবিধা ও অসুবিধা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

অনুষ্ঠানের সঞ্চালনা করেন ঘুড্ডি ট্রাভেল এইড বাংলাদেশের অ্যাডমিন মেজর (অবসরপ্রাপ্ত) মোহাম্মদ আহসান উল্লাহ। স্বাগত বক্তব্যে তিনি ভ্রমণের গুরুত্ব এবং বৈশ্বিক সংস্কৃতির প্রতি আমাদের সচেতনতার ওপর আলোকপাত করেন। এরপর শুরু হয় মূল আলোচনা, যেখানে অতিথিরা তাদের অভিজ্ঞতা ও তথ্য শেয়ার করেন।

শেনজেন ভিসা প্রসেসিং নিয়ে বিস্তারিত আলোচনা করেন আশফাকুর রহমান। তিনি শেনজেন ভিসা প্রাপ্তির ধাপগুলো ব্যাখ্যা করেন এবং ভিসা প্রসেসের সময় সাধারণত যে জটিলতা বা ভুলগুলো হয়, সেগুলো কিভাবে এড়ানো যায় সে সম্পর্কে আলোকপাত করেন। তিনি ভিসা আবেদন প্রক্রিয়ার বিভিন্ন ধাপ, প্রয়োজনীয় নথিপত্র এবং আবেদনকারীদের জন্য প্রাসঙ্গিক টিপসও প্রদান করেন।

অস্ট্রেলিয়া ভিসার অভিজ্ঞতা বর্ণনা করেন মো. মোনারুল ইসলাম। তিনি অস্ট্রেলিয়া সফরের অভিজ্ঞতা থেকে অস্ট্রেলিয়া ভিসার আবেদন প্রক্রিয়া, ভিসার জন্য প্রয়োজনীয় নথিপত্র এবং ভ্রমণের প্রস্তুতির বিষয়গুলো আলোচনা করেন। ব্যক্তিগত অভিজ্ঞতা শেয়ার করে বলেন, কিভাবে তিনি সফলভাবে অস্ট্রেলিয়া ভিসা পেয়েছিলেন এবং ভ্রমণের সময় কিছু গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেন।

যুক্তরাজ্য ভিসা প্রসেস নিয়ে কথা বলেন মো. জুয়েল খান। তিনি যুক্তরাজ্যের ভিসা প্রক্রিয়ার ধাপগুলো বর্ণনা করেন এবং বিভিন্ন টিপস দেন, যা ভিসা আবেদনকারীদের জন্য অত্যন্ত কার্যকর হতে পারে। উল্লেখ করেন, যুক্তরাজ্যের ভিসার জন্য প্রয়োজনীয় নথিপত্র এবং আবেদন পদ্ধতি সম্পর্কে জানতে হবে যাতে আবেদনকারীরা কোন সমস্যায় না পড়েন।

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল র‍্যাফেল ড্র। এতে প্রথম পুরস্কার ছিল ঢাকা-কক্সবাজার-ঢাকা রিটার্ন এয়ার টিকিট। যা স্পন্সর করেছে আইএমএমআই কেয়ার।

এছাড়াও অনুষ্ঠানে ঘুড্ডি ট্রাভেল এইড বাংলাদেশ এর ট্রাভেল ফটো কনটেস্টের বিজয়ীর নাম ঘোষণা করা হয়। যে কেউ তার ভ্রমণ সম্পর্কিত ছবি জমা দিয়ে এই প্রতিযোগিতায় অংশ নিতে পারে এবং সুযোগ পেতে পারে ঢাকা-সিলেট-ঢাকা রিটার্ন এয়ার টিকেট জয়ের। এই ফটো কনটেস্ট ২৫ অক্টোবর ২০২৪ পর্যন্ত চলবে।

ঘুড্ডি ট্রাভেল এইড বাংলাদেশের এডমিন মাছুমুল হক জানান, এই আয়োজন ভ্রমণপ্রেমীদের মধ্যে আলোচনা, তথ্য বিনিময়, এবং নতুন বন্ধু তৈরি করার একটি অসাধারণ সুযোগ সৃষ্টি করেছে। যা ঘুড্ডি ট্রাভেল এইড বাংলাদেশ এর লক্ষ্যে এক নতুন মাত্রা যোগ করেছে।

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *