হয়রানির প্রতিবাদ, চাকরি বিধি বাস্তবায়নের দাবি

হয়রানির প্রতিবাদ, চাকরি বিধি বাস্তবায়নের দাবি

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও বাংলাদেশ পল্লী বিদ্যুৎ সমিতি একীভূতকরণ, চাকরি বিধি বাস্তবায়নসহ চুক্তিভিত্তিক কর্মচারীদের চাকরি নিয়মিত করাসহ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের হয়রানির প্রতিবাদে জানিয়ে মানববন্ধন করেছে মানিকগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি।

সোমবার (৩০ সেপ্টেম্বর) বেলা সোয়া ১১টার দিকে জেলা শহরের খালপাড় এলাকায় ভাষা শহীদ রফিক চত্বরে সমিতির কর্মকর্তা-কর্মচারীরা এই মানববন্ধন কর্মসূচি পালন করেন।

এ সময় মানিকগঞ্জ পল্লী বিদ্যু সমিতির এজিএম (অর্থ) গিয়াস উদ্দিন শাকিল, এজিএম (প্রশাসন) রাজিবুল হাসানসহ প্রমুখ বক্তব্য রাখেন। এ ছাড়া সমিতির জোনাল, সাব জোনাল অফিসের ডিজিএম ও এজিএমসহ সমিতির শতাধিক কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড বাংলাদেশ পল্লী বিদ্যুৎ সমিতির ওপর অন্যায়, নির্যাতন, নিপীড়ন, শোষণ চালিয়ে যাচ্ছে। এ জন্য দেশের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীগণ বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের দুঃশাষণ থেকে মুক্তি পেতে প্রায় ৪০ হাজার কর্মকর্তা-কর্মচারী মানববন্ধন কর্মসূচি পালন করছেন। দাবি না মানলে আরও কঠোর কর্মসূচির ঘোষণা দেওয়া হবে বলে তারা জানান। 

আরইবির কেনাকাটায় পুকুরচুরির কথা উল্লেখ করে বক্তারা বলেন, ১ লাখ ৬০ হাজার প্রিন্টার কেনা হয়েছে ১৫ লাখ ৯ হাজার টাকায়, ৩২ হাজারের রসিদ প্রিন্টার ১ লাখ ৮৫ হাজার টাকায়, ৬০ হাজারের নেটওয়ার্ক রাইটার ও সুইচ ৫ লাখ ৮০ হাজার টাকায়,৭০ হাজারের কম্পিউটার ৫ লাখ ৭৩ হাজার টাকায়, আর ৯৫ হাজার টাকার ল্যাপটপ কেনা হয়েছে ৪ লাখ ৮৬ হাজার টাকায়।     মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবর একটি স্মারক লিপি প্রদান করা হয়। 

সোহেল হোসেন/এনএফ

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *