জামালপুরে দুই দিনব্যাপী তথ্য মেলা শুরু

জামালপুরে দুই দিনব্যাপী তথ্য মেলা শুরু

‘তথ্যই শক্তি, জানব জানাব, দুর্নীতি রুখব’ প্রতিপাদ্য নিয়ে জামালপুরে দুই দিনব্যাপী তথ্য মেলা শুরু হয়েছে।

রোববার (২৯ সেপ্টেম্বর) বিকেলে শহরের জিলা স্কুল সংলগ্ন মাঠে জেলা প্রশাসনের সহযোগিতায় সচেতন নাগরিক কমিটি (সনাক), জামালপুর ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনালর বাংলাদেশ (টিআইবি) এই তথ্য মেলার আয়োজন করে।

সচেতন নাগরিক কমিটি (সনাক) জামালপুরের সভাপতি শামীমা খানের সভাপতিত্বে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক হাছিনা বেগম।

এছাড়াও পুলিশ সুপার সৈয়দ রফিকুল ইসলাম, জেলা দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক মো. কামরুজ্জামান, ডেপুটি সিভিল সার্জন ডা. রেজওয়ানা রশীদ, জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জিন্নাহ শহীদ পিংকি, তথ্য মেলা উদযাপন কমিটির আহ্বায়ক একেএম আশরাফুজ্জামান স্বাধীনসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা বলেন, জনগণের তথ্য প্রাপ্তি নিশ্চিত করতে সরকারি ওয়েব পোর্টাল হালনাগাদ করা হচ্ছে। তথ্যের অবাধ প্রবাহের ফলে প্রতিটি দপ্তর ও কর্মকর্তাদের দুর্নীতি কমিয়ে আনা সম্ভব। সাধারণ জনগণকে সরকারি ও বেসরকারি পর্যায়ে বিভিন্ন তথ্য সম্পর্কে জানার জন্যই এই তথ্য মেলার আয়োজন করা হয়েছে।

পরে মেলার স্টল পরিদর্শন করেন অতিথিরা। মেলায় সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের মোট ৩৬টি স্টল স্থান পেয়েছে। এসব স্টল থেকে মেলায় আগত দর্শনার্থীদের সেবা সম্পর্কিত বিভিন্ন তথ্য প্রদান করা হয়। দুই দিনব্যাপী এ তথ্য মেলায় গণশুনানি, কুইজ প্রতিযোগিতা ও প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আগামীকাল সোমবার দুই দিনব্যাপী মেলার সমাপনী অনুষ্ঠিত হবে। 

মুত্তাছিম বিল্লাহ/এসকেডি

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *