ঢাকায় যে কারণে বাতিল হলো ‘জাল’ এর কনসার্ট

ঢাকায় যে কারণে বাতিল হলো ‘জাল’ এর কনসার্ট

পাকিস্তানি ব্যান্ড জালসহ দেশের তিন ব্যান্ডের পূর্বঘোষিত কনসার্টটি স্থগিত করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় রাজধানীর পূর্বাচল ৩০০ ফুট এক্সপ্রেসওয়ের পাশে ঢাকা এরেনায় চার ব্যান্ডের পারফর্ম করার কথা ছিল।

পাকিস্তানি ব্যান্ড জালসহ দেশের তিন ব্যান্ডের পূর্বঘোষিত কনসার্টটি স্থগিত করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় রাজধানীর পূর্বাচল ৩০০ ফুট এক্সপ্রেসওয়ের পাশে ঢাকা এরেনায় চার ব্যান্ডের পারফর্ম করার কথা ছিল।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, তিন কারণে স্থগিত করা হয়েছে এই কনসার্ট। এরমধ্যে প্রথম কারণ হলো, বৃষ্টি। এছাড়াও নিরাপত্তা ও সুরক্ষার কথাও উল্লেখ করেছেন তারা।

বিভিন্ন সূত্র জানিয়েছে, ঢাকায় এই কনসার্টের পূর্ণ অনুমতি তারা এখনও পায়নি; যেখানে নিরাপত্তার বিষয়টি সামনে এসেছে। পুরো বিষয়টি নিয়ে সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করেছে আয়োজক প্রতিষ্ঠানগুলো। জানায়, সেখানেই বিস্তারিত তুলে ধরা হবে।

এদিকে প্রশাসনের তরফে বিভিন্ন গণমাধ্যমে জানানো হয়েছে, নিরাপত্তা ইস্যুতে আউটডোরে আয়োজকের কনসার্টের অনুমতি দেয়নি ঢাকা মেট্রোপলিটন পুলিশ। আর্মি স্টেডিয়ামে কিংবা কোনো ইনডোর ভেন্যুতে করলে নিরাপত্তার ঝুঁকি কম থাকবে বলে মনে করে প্রশাসন। তবে আউটডোরে ঝুঁকি রয়েছে। বিষয়টি নাকি আয়োজকদের সপ্তাহখানেক আগেই জানানো হয়েছিল।

এ বিষয়ে অবশ্য আয়োজক পক্ষ গণমাধ্যমকে জানিয়েছে, অনুমতি নয়, বৃষ্টির জন্যই স্থগিত করা হয়েছে কনসার্ট। গত তিন দিনের টানা বৃষ্টিতে ভেন্যুর অনেক ক্ষতি হয়েছে। কিন্তু শেষমেশ স্থগিত করতেই হচ্ছে। এ বিষয়ে প্রেস কনফারেন্সে নতুন তারিখ ও ভেন্যু ঘোষণা করা হবে।

শুক্রবার রাজধানীর ৩০০ ফিটের ঢাকা এরেনায় কনসার্টটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এতে পারফর্ম করার জন্য ইতোমধ্যে ঢাকায় এসেছে পাকিস্তানি ব্যান্ড জাল। আগের ঘোষণা অনুযায়ী অনুষ্ঠানে ‘আদাত’ অ্যালবামের ২০ বছর পূর্তি উদ্‌যাপন করবে ব্যান্ডটি। এছাড়াও অনুষ্ঠানে অর্থহীন, ভাইকিংস ও থাকার কথা ছিল।

এর আগে বৃহস্পতিবার ঢাকার একটি হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে সাংবাদিকদের সামনে কথা বলেন ‘জাল’ এর ভোকালিস্ট গওহর মমতাজ। বললেন, ‘এক যুগ পর ঢাকায় গাইতে এলাম। প্রথমবার যখন এসেছিলাম, আমার বার বার শুধু মনে হচ্ছিল, আমরা উদুর্তে গান করি। এখানে সবাই বাংলায় কথা বলে। আমাদের গান দর্শক কতটা বুঝবে! কিন্তু স্টেজে উঠে আমি প্রতিমুহূর্তে অবাক হয়েছি। আমাদের প্রতিটি গান তাদের মুখস্থ। অন্যরকম অভিজ্ঞতা নিয়ে ফিরেছিলাম পাকিস্তানে।’

গওহর আরও বলেন, ‘আমি বাংলা কিছুটা বুঝতে পারি। আশা করি আরও বাঙালি শিল্পীদের সঙ্গে বাংলা গানে এই আসর চমৎকার করে জমানো যাবে।’

ডিএ

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *