১২ সেপ্টেম্বর ২০২৪ : দিনের গুরুত্বপূর্ণ সংবাদগুলো পড়ুন এক ক্লিকে

১২ সেপ্টেম্বর ২০২৪ : দিনের গুরুত্বপূর্ণ সংবাদগুলো পড়ুন এক ক্লিকে

আদানির বিদ্যুৎ চুক্তি পর্যালোচনা করবে বাংলাদেশ, ৫ আগস্টের পুনরাবৃত্তি কোনো রাজনৈতিক দল চাইবে না, ড. ইউনূসের নেতৃত্বে জুলাই ফাউন্ডেশন, সেক্রেটারি মুগ্ধর জমজ ভাই…

আদানির বিদ্যুৎ চুক্তি পর্যালোচনা করবে বাংলাদেশ, ৫ আগস্টের পুনরাবৃত্তি কোনো রাজনৈতিক দল চাইবে না, ড. ইউনূসের নেতৃত্বে জুলাই ফাউন্ডেশন, সেক্রেটারি মুগ্ধর জমজ ভাই…

বৃহস্পতিবার দিনভর এমন আরও বেশকিছু খবর তথ্য পাওয়ার সঙ্গে সঙ্গে প্রকাশ করেছে ঢাকা পোস্ট। দিনের বিভিন্ন সময়ে প্রকাশিত গুরুত্বপূর্ণ এমন কিছু খবর একসঙ্গে পাঠকের সামনে তুলে ধরতে একটি সংকলিত প্রতিবেদন প্রকাশ করা হলো। প্রতিটি খবরের শিরোনামে ক্লিক করলে পাঠক পেয়ে যাবেন মূল সংবাদটি…

ড. ইউনূসের নেতৃত্বে জুলাই ফাউন্ডেশন, সেক্রেটারি মুগ্ধর জমজ ভাই

অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে সভাপতি ও শহীদ মুগ্ধর ভাই মীর মাহবুবুর রহমান স্নিগ্ধকে সেক্রেটারি (সম্পাদক) করে গঠন করা হয়েছে জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন। 

আদানির বিদ্যুৎ চুক্তি পর্যালোচনা করবে বাংলাদেশ

ভারতের আদানি পাওয়ার বিদ্যুতের দাম বেশি নিচ্ছে কি না সেটি পর্যালোচনা করবে বাংলাদেশ। আদানির বিদ্যুৎ ছাড়াও ভারতের সঙ্গে থাকা অন্যান্য চুক্তি পর্যালোচনা করে দেখবে ঢাকা।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

৫ আগস্টের পুনরাবৃত্তি কোনো রাজনৈতিক দল চাইবে না

রাষ্ট্র সংস্কারের জন্য সরকার বিভিন্ন কমিশন গঠন করেছে। এসব কমিশনের প্রস্তাব বাস্তবায়ন হবে কি না তা পুরোপুরি নির্ভর করছে রাজনৈতিক দলগুলোর মতৈক্যের ওপর। তবে নিশ্চয়ই কোনো রাজনৈতিক দল চাইবে না ৫ আগস্টের পুনরাবৃত্তি ঘটুক।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে উপদেষ্টা পরিষদের (কেবিনেট) বৈঠক শেষে ফরেন সার্ভিস একাডেমিতে অনুষ্ঠিত ব্রিফিংয়ে উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান এসব কথা বলেন।

রিমান্ড শেষ না হতেই দুই পুলিশ সদস্যকে কারাগারে প্রেরণ

রংপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদ হত্যা মামলার আসামি দুই পুলিশ সদস্যকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে আবু সাঈদ হত্যা মামলার আসামি রংপুর মেট্রোপলিটন পুলিশের এএসআই মো. আমির হোসেন ও কনস্টেবল সুজন চন্দ্রকে আদালতে আনে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

আসুন নতুন বাংলাদেশ গড়তে একসঙ্গে কাজ করি : প্রধান উপদেষ্টা

কলকারখানাসহ সকল ক্ষেত্রে শ্রমিক-মালিক সুন্দর সম্পর্ক গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। নতুন বাংলাদেশ গড়তে তিনি সবাইকে এক হয়ে কাজ করার আহ্বান জানান।

বাংলাদেশে অস্থিরতার সুযোগে লাভবান হবে ভারতের পোশাক শিল্প?

১৯৭৮ সালে বাংলাদেশে প্রতিষ্ঠিত হয় প্রথম রপ্তানিমুখী তৈরি পোশাক কারখানা। এরপর এই পোশাক শিল্পই দেশের অর্থনীতির মূল কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। দেশের মোট জিডিপির ১০ শতাংশ আসে পোশাক খাত থেকে। এরমধ্যে কেবল গত বছরই ৫৪ বিলিয়ন ডলারের পোশাক রপ্তানি করেছে ঢাকা। বিশ্বে পোশাক রপ্তানির দিক দিয়ে বাংলাদেশের ওপরে আছে চীন।

‘এক ফ্যাসিস্টকে বিদায় করেছি, অন্যটাকে জায়গা দেওয়ার জন্য না’

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম বলেছেন, আমরা এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি, অন্যটাকে জায়গা দেওয়ার জন্য না। কেউ যদি এখনো শয়নে-স্বপনে ভাবেন যে আবারো ছাত্র জনতাকে ডমিনেট করে ফ্যাসিস্ট হয়ে উঠবেন, তাহলে তারা যেন শেখ হাসিনাকে দেখে শিক্ষা নেন।

১৪ সেপ্টেম্বর শহীদদের স্মরণসভা হচ্ছে না : নাহিদ

গণঅভ্যুত্থানে শহীদদের পূর্ণাঙ্গ তালিকা না হওয়ায় আগামী ১৪ সেপ্টেম্বর স্মরণসভা হচ্ছে না বলে জানিয়েছেন তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ তথ্য জানান।

সিলেটে চার মামলায় জামিন পেলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবর

সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনালে দায়েরকৃত চারটি মামলায় জামিন পেয়েছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর। এর মধ্যে সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা এবং সাবেক রেলমন্ত্রী সুরঞ্জিত সেন গুপ্ত হত্যাচেষ্টা মামলা রয়েছে।  বাকি দুটি বিস্ফোরক মামলা।

আমি পদত্যাগ করতে প্রস্তুত: মমতা

আরজি কর মেডিকেলে নারী চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনায় এখনো উত্তাল ভারতের পশ্চিমবঙ্গ। ধর্ষণকাণ্ডের পর কর্মক্ষেত্রে নিরাপত্তা ও বিভিন্ন ইস্যু নিয়ে আন্দোলন করছেন সেখানকার জুনিয়র চিকিৎসকরা। এতে করে ব্যহত হচ্ছে চিকিৎসা সেবা। যা চরম ভোগান্তিতে ফেলেছে সাধারণ মানুষকে।

ভারতের বিপক্ষে টেস্টের দল ঘোষণা বিসিবির

ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সর্বশেষ সিরিজের দল থেকে একটি পরিবর্তন আনা হয়েছে।

এমজে

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *