মালেক উকিল মেডিকেল কলেজের ৪ শিক্ষককে অবাঞ্ছিত ঘোষণা

মালেক উকিল মেডিকেল কলেজের ৪ শিক্ষককে অবাঞ্ছিত ঘোষণা

আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. সৈয়দ জাকির হোসেনসহ চার শিক্ষক পদত্যাগ না করায় তাদেরকে অবাঞ্ছিত ঘোষণা করে পুরো ক্যাম্পাসে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা করেছেন শিক্ষার্থীরা। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকেলে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন তারা।

এর আগে, প্রধান ফটকসহ বিভিন্ন ভবনে তালা দেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

সেই চার শিক্ষক হলেন মেডিকেল কলেজের অধ্যক্ষ সৈয়দ জাকির হোসাইন, উপাধ্যক্ষ মাহবুবুর রহমান, ফরেনসিক মেডিসিন বিভাগের শিক্ষক রিয়াজ উদ্দিন ও সার্জারি বিভাগের শিক্ষক সৈয়দ কামরুল হোসাইন।

জানা গেছে, গত রোববার (৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে স্বৈরাচার আখ্যা দিয়ে অধ্যক্ষসহ চার শিক্ষকের পদত্যাগের দাবিতে আন্দোলনে নামেন মালেক উকিল মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। দাবি আদায়ে অবস্থান কর্মসূচিসহ ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন তারা। কালক্ষেপণ হলেও প্রশাসন নিশ্চুপ থাকায় শিক্ষার্থীরা  ‘কমপ্লিট শাটডাউন’ ও অধ্যক্ষসব চার শিক্ষককে অবাঞ্ছিত ঘোষণা করে। ফলে কার্যত অচল অবস্থা বিরাজ করছে মেডিকেলে কলেজটিতে।

সংবাদ সম্মেলনে মেডিকেল কলেজের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ইমন মুৎসুদ্দি বলেন, আমাদের একটাই দাবি, খুনি ও স্বৈরাচার হাসিনার দোসর অধ্যক্ষ, উপাধ্যক্ষ,  শিক্ষক সৈয়দ ডা. কামরুল হোসাইন ও ডা. রিয়াজকে অপসারণ করতে হবে। আমরা ইতোমধ্যে ক্লাস ও পরীক্ষা বর্জন করেছি। তাদের ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছি। কিন্তু তারা পদত্যাগ করেননি। তাই তাদের ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেছি এবং ক্যাম্পাস কমপ্লিট শাটডাউন ঘোষণা করেছি।

ইমন মুৎসুদ্দি আরও বলেন, আওয়ামী লীগের দোসরদের কোনো স্থান বাংলার মাটিতে হবে না। আমাদের ক্লাস পরীক্ষা বন্ধ। প্রধান ফটকসহ সকল ভবনে তালা দেওয়া হয়েছে। তবে জরুরি সেবা এই শাটডাউনের আওতামুক্ত থাকবে। তারা যদি দ্রুত পদত্যাগ না করেন তাহলে আগামীতে আরও কঠোর আন্দোলন হবে। তাদের পদত্যাগ না করিয়ে আমরা ফেরত যাব না।

সংবাদ সম্মেলনে আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের বিভিন্ন বর্ষের শিক্ষার্থী ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

হাসিব আল আমিন/এসকেডি

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *