রাবির নতুন ছাত্র উপদেষ্টা ড. আমিরুল ইসলাম কনক

রাবির নতুন ছাত্র উপদেষ্টা ড. আমিরুল ইসলাম কনক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নতুন ছাত্র উপদেষ্টা হিসেবে দায়িত্ব পেয়েছেন ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আমিরুল ইসলাম কনক।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নতুন ছাত্র উপদেষ্টা হিসেবে দায়িত্ব পেয়েছেন ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আমিরুল ইসলাম কনক।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সালেহ্ হাসান নকীব তাকে নিয়োগ দেন। এ দিন দুপুরে তিনি দায়িত্ব গ্রহণ করেছেন।

ড. আমিরুল ইসলাম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরে ২০১৩ সালে ওই বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। পরের বছর সহকারী অধ্যাপক এবং ২০২০ সালে সহযোগী অধ্যাপক পদে উন্নীত হন। তিনি মুক্তিযুদ্ধের চেতনা ও মূল‌্যবো‌ধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের সদস্য।

তিনি দেশি-বিদেশি নামকরা নানা জার্নালে এবং বইয়ের অধ্যায়ে বেশ কয়েকটি গবেষণাপত্র প্রকাশ করেছেন এবং লোকসংস্কৃতি, ইতিহাস, সাহিত্য ও দর্শনের ওপর বিভিন্ন ফোরামে অংশগ্রহণ করেছেন। তিনি বিভিন্ন অ্যাকাডেমিকের পাশাপাশি গবেষণাভিত্তিক গবেষণাপত্রও উপস্থাপন করেছেন। তিনি স্থানীয় ইতিহাস, আদিবাসী, সমাজ, সংস্কৃতি এবং দর্শনের ভিত্তিতে একজন কবি ও কথাসাহিত্যিক হিসেবে সমাদৃত।

এ ছাড়া শুক্রবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) জনসংযোগ দপ্তরের প্রশাসক হিসেবে বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. আখতার হোসেন মজুমদারকে দায়িত্ব দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. সা’দ আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি জানানো হয়।

অধ্যাপক আখতার হোসেন কুমিল্লা শিক্ষা বোর্ড থেকে ১৯৮৮ সালে এসএসসি ও ১৯৯০ সালে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন তিনি। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৩ সালে স্নাতক ও ১৯৯৪ সালে স্নাতকোত্তর পাস করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ২০১৪ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

২০০৫ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। পরে ২০০৬ সালে সহকারী অধ্যাপক, ২০১৫ সালে সহযোগী অধ্যাপক ও ২০২২ সালে অধ্যাপক পদে উন্নীত হন।

এসএসএইচ

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *