ডেলটা লাইফ ইন্স্যুরেন্সের গৌরব ফিরিয়ে আনার দাবি

ডেলটা লাইফ ইন্স্যুরেন্সের গৌরব ফিরিয়ে আনার দাবি

ডেলটা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের বিগত গৌরব ফিরিয়ে আনার দাবি জানিয়েছে প্রতিষ্ঠানটির প্রাক্তন কর্মকর্তা-কর্মচারী ও শেয়ার হোল্ডারা।

ডেলটা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের বিগত গৌরব ফিরিয়ে আনার দাবি জানিয়েছে প্রতিষ্ঠানটির প্রাক্তন কর্মকর্তা-কর্মচারী ও শেয়ার হোল্ডারা।

শনিবার (৩১ আগস্ট) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, ডেলটা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সাবেক চেয়ারম্যান মঞ্জুরুর রহমান ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে প্রখ্যাত অডিট ফার্ম একনাবিন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টসের অডিট রিপোর্টে ৩ হাজার ৬৮৭ কোটি টাকার দুর্নীতি উদঘাটিত হয়েছে। দুর্নীতি দমন কমিশনে তদন্তাধীন ৬৩৮ কোটি টাকার দুর্নীতি ও মানিলন্ডারিংয়ের অভিযোগ রয়েছে। বর্তমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান পতিত স্বৈরাচারের দোসর আওয়ামী লীগের সাবেক বহুবারের এমপি হাফিজ আহমেদ মজুমদার এবং দুর্নীতিবাজ সাবেক চেয়ারম্যান মঞ্জুরুর রহমানের অবৈধ প্রভাবে তার ছেলে জিয়াদ রহমান, স্ত্রী সুরাইয়া রহমান, মেয়ে আনিকা রহমান, মেয়ে সাইকা রহমান ও মেয়ে আদিবা রহমান আইন বহির্ভূতভাবে ভুয়া উদ্যোক্তা পরিচালক দেখিয়ে কোম্পানিতে সীমাহীন দুর্নীতি করে।

বক্তারা আরও বলেন, কোম্পানির দুর্নীতি উদঘাটনের জন্য সরকার পরিচালিত অডিট রিপোর্ট তৈরিতে সহায়তা করেছেন এমন শতাধিক কর্মকর্তা কর্মচারীকে বিদ্বেষমূলকভাবে চাকরিচ্যুতি করা হয়েছে এবং অনেককে পদত্যাগ করতে বাধ্য করা হয়েছে বিধায় তাদের পুনর্বহাল করতে হবে। ডেলটা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের দুর্নীতিবাজ ও ভুয়া উদ্যোক্তা পরিচালকদের পরিচালনা পর্ষদ থেকে অপসারণ ও গ্রেপ্তার করতে হবে। এছাড়া ২০১১ সালে ডেল্টা লাইফ ইনসিওরেন্স কোম্পানি লিমিটেডের ১০০ টাকার শেয়ার ৬৩ হাজার ১০০ টাকায় শেয়ার মার্কেটে বেচাকেনা হয়েছিল। সেই সময় ফিন্যান্সিয়াল এক্সপ্রেস পত্রিকায় ছাপানো হয়েছিল, ‘ডেলটা লাইফ ইস দ্যা টপ টেন অ্যামোং দ্যা অপরচুনিটিস’। তখন উদ্যোক্তা পরিচালকের মাধ্যমে গঠিত পরিচালনা বোর্ডের চেয়ারম্যান সৈয়দ মোয়াজ্জেম হুসাইন বোর্ড পরিচালনা করেছিলেন।

বক্তারা বলেন, মঞ্জুরুর রহমান ডেল্‌টা লাইফের হাজার হাজার কোটি টাকা চুরি করার বিষয়টি বিভিন্ন অডিট রিপোর্টে প্রকাশ পেয়েছে এবং পত্রিকায়ও ছাপা হয়েছে। সে শুধু ডেলটা লাইফের টাকা চুরি করা ছাড়া কোনো উন্নয়নমূলক কাজ করেছে এমন নজির নাই। এই দুর্নীতির দোসর ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের প্রাক্তন চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম এবং বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী।

এ সময় তাদের পক্ষ থেকে দাবি জানানো হয় ছাত্র-জনতার মহান বিপ্লবে অর্জিত অন্তর্বর্তীকালীন সরকার যেন উদ্যোক্তা পরিচালক ও কিছু সরকারি কর্মকর্তা নিয়ে স্বল্প সময়ের জন্য একটি অন্তর্বর্তীকালীন পরিচালনা বোর্ড গঠন করে ডেল্টা লাইফ-এর বিগত গৌরব ফিরিয়ে আনে।

সংবাদ সম্মেলনে ডেলটা লাইফ ইনসিওরেন্স কোম্পানি লিমিটেডের প্রাক্তন পরিচালক ড.সাদিকুর আর মালিক।

এমএসি/এমএ

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *