চট্টগ্রামে শেখ হাসিনা ও রেহানার বিরুদ্ধে মামলা, আদেশ নিয়ে হট্টগোল

চট্টগ্রামে শেখ হাসিনা ও রেহানার বিরুদ্ধে মামলা, আদেশ নিয়ে হট্টগোল

চট্টগ্রাম আদালতে সাবেক প্রধানমন্ত্রী সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

চট্টগ্রাম আদালতে সাবেক প্রধানমন্ত্রী সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সালাউদ্দিনের আদালতে মামলাটি করেন মামুন আলী নামে এক ব্যবসায়ী। আদালত মামলাটি এফআইআর হিসেবে হালিশহর থানায় রেকর্ড করার নির্দেশ দেন। 

যদিও আদালত প্রথমে মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রো ইউনিটকে তদন্তের মৌখিক নির্দেশ দেন। এ আদেশ শুনে বাদীপক্ষের আইনজীবীরা ক্ষিপ্ত হয়ে যান। তারা অভিযোগটি নিয়মিত মামলা হিসেবে থানায় রেকর্ড করার জন্য নির্দেশ দেওয়ার দাবি জানান। এ সময় আইনজীবীরা বিচারককে উদ্দেশ্যে করে নানা মন্তব্যও করেন। একপর্যায়ে বিচারক বিব্রত হয়ে এজলাস ছেড়ে চলে যান। 

এসময় আইনজীবীরা নানা স্লোগান দেন। ঘটনার প্রায় দুই ঘণ্টা পর পুনরায় এজলাসে আসেন বিচারক। এরপর তিনি অভিযোগটি সরাসরি হালিশহর থানার পুলিশকে এফআইআর হিসেবে নিতে আদেশ দেন। 

ঘটনার প্রত্যক্ষদর্শী একাধিক আইনজীবী ও বিচার সংশ্লিষ্ট কর্মকর্তারা ঢাকা পোস্টকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আশরাফুর রহমান বলেন, আমরা মামলাটি এফআইআর আদেশ জন্য আবেদন করেছিলাম। কিন্তু আদালত প্রথমে পিবিআইকে তদন্তের আদেশ দেন। এরপর আমরা পুনরায় জোর দাবি জানাই এবং বলি প্রয়োজনে আমরা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের কাছে যাব। পরবর্তীতে আদালত এফআইআর আদেশ দিয়েছেন। 

হট্টগোল প্রসঙ্গে জানতে চাইলে তিনি জানান, এটি কারা করেছে তিনি জানেন না।

নগর পুলিশের প্রসিকিউশন বিভাগের উপ-কমিশনার (ডিসি) এ এ এম হুমায়ুন বলেন, হট্টগোল ও স্লোগান দেওয়ার খবর পেয়ে ওই আদালত এলাকায় অতিরিক্ত পুলিশ পাঠানো হয়েছে। পরে আর অপ্রীতিকর কিছু হয়নি।

এমআর/এসকেডি

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *