ছুরি-কাঁচি, ব্লেড, দিয়াশলাই, গ্যাসলাইটসহ কোনো পোটলা আনা যাবে না

ছুরি-কাঁচি, ব্লেড, দিয়াশলাই, গ্যাসলাইটসহ কোনো পোটলা আনা যাবে না

শ্রীকৃষ্ণের শুভ জন্মদিন (জন্মাষ্টমী) আগামী ২৬ আগস্ট (সোমবার)। এ উপলক্ষ্যে রাজধানীতে মূল শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। ঢাকেশ্বরী জাতীয় মন্দির থেকে শুরু হয়ে বাহাদুর শাহ্ পার্কে গিয়ে শেষ হবে।

শ্রীকৃষ্ণের শুভ জন্মদিন (জন্মাষ্টমী) আগামী ২৬ আগস্ট (সোমবার)। এ উপলক্ষ্যে রাজধানীতে মূল শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। ঢাকেশ্বরী জাতীয় মন্দির থেকে শুরু হয়ে বাহাদুর শাহ্ পার্কে গিয়ে শেষ হবে।

শোভাযাত্রা চলাকালে যানজট পরিহারের লক্ষ্যে এ এলাকায় চলাচলরত গাড়ি চালক/ব্যবহারকারীদের বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত সংশ্লিষ্ট রুটের সড়ক পরিহারের জন্য অনুরোধ করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। শোভাযাত্রায় অংশ নিতে ইচ্ছুকরা ছুরি, অস্ত্র, কাঁচি, ক্ষতিকারক তরল, ব্লেড, দিয়াশলাই, গ্যাসলাইট আনতে পারবেন না।

ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ সোমবার (২৬ আগস্ট) জন্মাষ্টমী উপলক্ষ্যে শোভাযাত্রার রুট জানিয়েছে–

ঢাকেশ্বরী জাতীয় মন্দির-পলাশী বাজার-জগন্নাথ হল-কেন্দ্রীয় শহীদ মিনার-দোয়েল চত্বর-হাইকোর্ট-বঙ্গবাজার-নগর ভবন-গোলাপশাহ্ মাজার-গুলিস্তান মোড়-নবাবপুর রোড-রায় সাহেব বাজার মোড় হয়ে বাহাদুর শাহ্ পার্ক পর্যন্ত।

শোভাযাত্রায় নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করার জন্য শনিবার (২৪ আগস্ট) ডিএমপি কমিশনার মো. মাইনুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নিম্নোক্ত নিরাপত্তা নির্দেশনাবলি মেনে চলার জন্য অনুরোধ করেছেন।

নির্দেশনা–

১. উল্লিখিত জন্মাষ্টমীর রুটে কোনো ধরনের যানবাহন পার্কিং না করতে অনুরোধ করা হলো;

২. রুট এলাকার আশপাশের সব দোকান শোভাযাত্রা চলাকালীন বন্ধ রাখতে অনুরোধ করা হলো;

৩. উচ্চস্বরে পিএ/সাউন্ড সিস্টেম না বাজানোর জন্য অনুরোধ করা হলো;

৪. শোভাযাত্রায় প্রারম্ভিক অবস্থা থেকে মিলিত হতে হবে, কোনোক্রমেই শোভাযাত্রার মাঝপথ দিয়ে কোনো ব্যক্তি শোভাযাত্রায় অংশগ্রহণ করতে পারবে না;

৫. নিরাপত্তার স্বার্থে হ্যান্ড ব্যাগ, ট্রলি ব্যাগ, বড় ভ্যানিটি ব্যাগ, পোটলা, দাহ্য পদার্থ, ছুরি, অস্ত্র, কাঁচি, ক্ষতিকারক তরল, ব্লেড, দিয়াশলাই, গ্যাসলাইট ইত্যাদি সঙ্গে নিয়ে শোভাযাত্রায় অংশ নেওয়া যাবে না;

৬. শোভাযাত্রা চলাকালীন রুটে কোনো ধরনের ফলমূল ছেঁড়া যাবে না;

৭. শোভাযাত্রা চলাকালীন রাস্তায় অহেতুক দাঁড়িয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না;

৮. সন্দেহজনক কোনো ব্যক্তি বা বস্তু পরিলক্ষিত হলে তাৎক্ষণিক নিকটস্থ পুলিশকে অবহিত করতে হবে;

৯. শোভাযাত্রায় অংশগ্রহণের ক্ষেত্রে ভলান্টিয়ার (স্বেচ্ছাসেবক) ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পরামর্শ মেনে চলার জন্য অনুরোধ করা হলো;

১০. ব্যারিকেড, পিকেট ও আর্চওয়ে ব্যবস্থাপনায় নিয়োজিত পুলিশকে দায়িত্ব পালনে সহযোগিতা করুন;

শোভাযাত্রা চলাকালীন ঢাকা নগরবাসীকে পুলিশের নির্দেশিত বিকল্প সড়কে যানবাহন চলাচল করতে অনুরোধ করা হয়েছে। এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ নগরবাসী, যানবাহন মালিক ও শ্রমিকদের সর্বাত্মক সহযোগিতা কামনা করছে।

জেইউ/এসএসএইচ

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *