বন্যার্তদের সহায়তার নামে প্রতারণার চেষ্টা, আটক ৮ 

বন্যার্তদের সহায়তার নামে প্রতারণার চেষ্টা, আটক ৮ 

দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের ১১টি জেলায় সাম্প্রতিক বন্যায় অসহায় হয়ে পড়েছেন লাখ লাখ মানুষ। বন্যা দুর্গত মানুষদের সহযোগিতায় মানবিকতার পরিচয় মিললেও কেউ কেউ মেতেছেন প্রতারণায়। দক্ষিণাঞ্চলের বন্যার্তদের সহায়তার নামে প্রতারণার চেষ্টাকালে স্থানীয়দের হাতে আটক হয়েছেন ৮ প্রতারক।

বুধবার (২৮ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে স্থানীয়দের হাতে প্রতারকরা আটক হলে খবর পেয়ে বিজিবি-সেনাবাহিনীর সহায়তায় দুপুরে তাদের জেলার সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

অভিযুক্তরা হলেন, আব্দুল খালেক (৫৫), আবিল (৫৫), বাবলা (৪১), জালাল (৪০), জামিরুল (৩১), রমজান (৩২), রেজাউল (৩০) ও রাসেল (২৪)। তারা জেলার শহরের রামেরডাঙ্গা এলাকার বাসিন্দা বলে জানা যায়।

জানা যায়, বুধবার সকালে আড়াই হাজার টাকায় একটি পিকআপ ভাড়া নিয়ে শহরের লিচুতলা এলাকা থেকে সদর উপজেলার সাতমেরা ইউনিয়নের গোয়ালঝাড় বাজারে বন্যার্তদের জন্য টাকা তুলতে যান তারা। কয়েক ভাগে ভাগ হয়ে টাকা তোলার চেষ্টা চালায়। ওই সময় স্থানীয় ব্যবসায়ীরা তাদের সঙ্গে কথা বললে তাদের কথাবার্তায় অসঙ্গতি পেলে পিকআপসহ আটকে রাখেন। খবর পেয়ে শিক্ষার্থীরা ঘটনাস্থলে পৌঁছে সেনাবাহিনীকে খবর দেয়। পরে সেনাবাহিনী এলাকাটি সীমান্তবর্তী হওয়ায় সংশ্লিষ্ট ময়নাগুড়ি বিওপি’র বিজিবির সহযোগিতায় অভিযুক্তদের হেফাজতে নেয়। পরে দুপুরে পঞ্চগড় সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

স্থানীয় ব্যবসায়ী ফিরোজ আলম বলেন, দোকানে ছিলাম। দেখতে পাই একটি পিকআপে করে বনার্তদের জন্য টাকা তুলতে আসেন তারা। বিভিন্ন ভাগে ৮ জন টাকা তুলতে থাকলে আমি তাদের পরিচয় জানতে চাই। এ সময় তারা ঠিকমত কিছু বলতে পারছিল না। তারা জানায় টাকা তুলে সেনাবাহিনীকে দেবে, বিষয়টি আমার কাছে সন্দেহজনক হওয়ায় তাদের আটকে রাখি। পরে ছাত্রদের সহায়তায় বিজিবি ও সেনাবাহিনীকে খবর দেওয়া হয়।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) রন্জু আহম্মেদ বলেন, ৮ জনকে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।

এসকে দোয়েল/এসকেডি

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *