Uncategorized

ডিপ্লোমা নার্সিং ও মিডওয়াইফারি ফলাফল ২০২২

ডিপ্লোমা ইন নার্সিং এবং মিডওয়াইফারি ভর্তির আবেদন এখন শেষ হয়েছে। সারা দেশে প্রায় ২ লাখ শিক্ষার্থী সময়সীমার আগেই আবেদন করেছে। তবে আবেদনকারীর কৌতূহলী মনে প্রশ্ন কবে হবে পরীক্ষা? নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর ভর্তির প্রসপেক্টাসে ভর্তি পরীক্ষার তারিখ উল্লেখ করেনি। আমরা তথ্য পেয়েছি এবং সঠিক পরীক্ষার তারিখ শেয়ার করতে যাচ্ছি।  

ডিপ্লোমা ইন মিডওয়াইফারি পরীক্ষার তারিখ ২০২২ 

একই তারিখে ডিপ্লোমা ইন মিডওয়াইফারি ভর্তির বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে। কোর্সের আবেদন সম্পন্ন হয়েছে। ফলস্বরূপ, সমস্ত আবেদনকারী পরীক্ষার তারিখ জানতে চান। ডিজিএমএন-এর একজন কর্মকর্তা ঘোষণা করেছেন যে পরীক্ষা সেপ্টেম্বরে অনুষ্ঠিত হবে। প্রিলিমিনারি পরীক্ষা একাধিক চয়েস প্রশ্নের মাধ্যমে নেওয়া হবে।

ডিপ্লোমা নার্সিং ও মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার তারিখ

ভর্তির আবেদন ১৫ জুলাই, ২০২২ থেকে শুরু হয়েছে এবং এটি ১৭ আগস্ট, ২০২২পর্যন্ত চলবে। ব্যাচেলর অফ সায়েন্স ইন নার্সিং (বিএসসি ইন নার্সিং) এবং ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি কোর্সের পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে। আমরা নিচে তথ্য শেয়ার করেছি সেখানে। 

কর্তৃপক্ষের নাম: ডিরেক্টরেট জেনারেল অফ নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি ডিজিএনএম

কোর্সের নাম: ডিপ্লোমা ইন মিডওয়াইফারি, ব্যাচেলর অফ সায়েন্স ইন নার্সিং (বিএসসি ইন নার্সিং) এবং ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি

পরীক্ষার তারিখ: ২০ মে, ২০২২

পরীক্ষার ধরন: একাধিক পছন্দের প্রশ্ন MCQ

সময়: সকাল ১০.০০ AM থেকে ১১.০০ AM (১ ঘন্টা)

নার্সিং ও মিডওয়াইফারি ২য় বর্ষের চূড়ান্ত পরীক্ষার ফলাফল ২০২২

২০২২ সালের মার্চ মাসে ডিপ্লোমা ইন নার্সিং, মিডওয়াইফারি এবং অন্যান্য সমস্ত চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। চূড়ান্ত পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। তাই এখানে আপনি ডিপ্লোমা ইন নার্সিং, মিডওয়াইফারি এবং অন্যান্য সমস্ত বছরের চূড়ান্ত পরীক্ষার ফলাফল পেতে পারেন। 

নার্সিং ভর্তি ফলাফল ২০২২ BNMC অফিসিয়াল ওয়েবসাইটে নার্সিং ভর্তির ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে। বিএসসি ইন নার্সিং, ডিপ্লোমা ইন নার্সিং এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারি ভর্তির ফলাফল ২০২২-এর জন্য BNMC ফলাফল ২০২২ একই সাথে প্রকাশিত হয়েছে। মেধাতালিকা ও অপেক্ষমাণ তালিকা থেকে সরকারি নার্সিং ইনস্টিটিউটে ৩০ হাজার আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে। মুক্তিযোদ্ধা কোটার মেধা তালিকা ও অপেক্ষমাণ তালিকাও প্রকাশ করা হয়েছে। মেধা তালিকা থেকে ভর্তি শেষ হলে অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি নেওয়া হবে। 

নার্সিং রেজাল্ট কিভাবে চেক করবেন

বিএসসি নার্সিং রেজাল্ট, ডিপ্লোমা নার্সিং রেজাল্ট এবং মিডওয়াইফ রেজাল্ট ২০২২ ওয়েবসাইট এবং এসএমএস এর মাধ্যমে জানা যাবে। বাংলাদেশ নার্সিং কাউন্সিলের অফিসিয়াল ওয়েবসাইট থেকে মেধা তালিকা, অপেক্ষমাণ তালিকা এবং মুক্তিযোদ্ধা কোটার অপেক্ষার পিডিএফ ডাউনলোড করা যাবে। মেধা তালিকায় থাকা প্রার্থীরাও এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে পারবেন। BNMC নার্সিং ফলাফল ২০২২ জানতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন। 

  1. bnmc.gov.bd ওয়েবসাইটে যান।
  2. রেজাল্ট অপশনে যান
  3. সেশন নির্বাচন করুন
  4. আপনার ভর্তির রোল লিখুন
  5. আপনার সিরিয়াল নম্বর লিখুন “
  6. ফলাফল দেখুন” বোতাম টিপুন

সরকারী নার্সিং ফলাফল ২০২২ PDF ডাউনলোড

বিএসসি ইন নার্সিং, ডিপ্লোমা ইন নার্সিং এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সে ভর্তি বাংলাদেশ নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি কাউন্সিলের ওয়েবসাইটে পাওয়া যাবে। বিএসসি ইন নার্সিং, ডিপ্লোমা ইন নার্সিং, এবং মিডওয়াইফারি ফলাফল ২০২২ পিডিএফ নোটিশ বোর্ডে আলাদাভাবে প্রকাশিত হয়েছে।  

বিএসসি, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এবং মিডওয়াইফারির জন্য পৃথকভাবে অপেক্ষমাণ তালিকা এবং এফএফ কোটা অপেক্ষা তালিকা প্রকাশ করা হয়েছে। ফলাফল PDF ফরম্যাটে ডাউনলোড করা যাবে। মেধা তালিকা ছাড়াও অপেক্ষমাণ তালিকা এবং এফএফ কোটার ফলাফলও একই ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে।

উপসংহার

BNMC অফিসিয়াল ওয়েবসাইটে নার্সিং ভর্তির ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে। অনেক শিক্ষার্থী জানে না কিভাবে ফলাফল পরীক্ষা করতে হয়। আপনিও যদি একই সমস্যার সম্মুখীন হন তবে এই নিবন্ধটি আপনার জন্য। আমরা আশা করি এই নিবন্ধটি আপনার জন্য সহায়ক হবে।  

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button