টাঙ্গাইলে সাবেক এম‌পি অনুপমসহ ১৬৭ জনের বিরুদ্ধে মামলা

টাঙ্গাইলে সাবেক এম‌পি অনুপমসহ ১৬৭ জনের বিরুদ্ধে মামলা

টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের সা‌বেক সংসদ সদস‌্য (এমপি) অনুপম শাহজাহানসহ আওয়ামী লী‌গের ১৬৭ জ‌নের না‌মে মামলা করা হয়েছে। এছাড়া ১৫০ জনকে অজ্ঞাত আসামি করা হ‌য়ে‌ছে। 

টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের সা‌বেক সংসদ সদস‌্য (এমপি) অনুপম শাহজাহানসহ আওয়ামী লী‌গের ১৬৭ জ‌নের না‌মে মামলা করা হয়েছে। এছাড়া ১৫০ জনকে অজ্ঞাত আসামি করা হ‌য়ে‌ছে। 

গতকাল সোমবার (২৬ আগস্ট) রা‌তে সখীপুর পৌর ছাত্রদলের সভাপতি মোরশেদুল হক অন্তর বাদী হয়ে সখীপুর থানায় এ মামলাটি করেন। গত ৩ আগস্ট সখীপুর পৌরসভার তালতলা চত্বর এবং উপজেলা পরিষদের প্রধান ফটকের সামনে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার শান্তিপূর্ণ মিছিলে ছাত্রদের ওপর নৃশংসভাবে হামলা চালানোর অভিযোগ আনা হয় আসামিদের বিরুদ্ধে। অনুপম শাহজাহান জয় টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের সাবেক সংসদ সদস্য। 

মামলার তদন্তকারী কর্মকর্তা সখীপুর থানার উপপরিদর্শক (এসআই) মাসুদ রানা জানান, মামলায় ১৬৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১৫০ জন‌কে আসামি করা হয়েছে।

মামলা সূ‌ত্রে জানা গে‌ছে, গত ৩ আগস্ট দুপুর ১২টার দিকে বৈষম্যবিরোধী ছাত্র-জনতা সৌখিন মোড় থেকে মিছিল নিয়ে সখীপুর পৌর শহরের তালতলা চত্বরে এলে আসামিরা আগে থেকেই পিস্তল, রাইফেল, শর্টগান, চাইনিজ কুড়াল, রামদা, শাবল নিয়ে প্রস্তুত থেকে পরিকল্পিতভাবে হামলা করেন। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন। 

সাবেক সংসদ সদস্য ছাড়াও মামলায় উল্লেখযোগ্য আসামিরা হলেন- সাবেক উপজেলা চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল, সাঈদ আজাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত শিকদার, সখীপুর পৌরসভার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ, জেলা পরিষদের সাবেক সদস্য আনোয়ার হোসেন তালুকদার ও কিবরিয়া বাদল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতান শরীফ পান্না, ইউসিসিএ লিমিটেডের চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কে বি এম রুহুল আমিন, গজারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, বড়চওনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজহারুল ইসলাম, সাবেক ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, তারিকুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি ফজলুল হক বাপ্পা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আরিফ সরকার এবং রাসেল আল মামুনসহ উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের আসামি করা হয়েছে। 

এর আগে জেলায় দুটি হত‌্যা মামলায় সাবেক সংসদ সদস্য অনুপম শাহজাহান জয় ও জোয়াহেরুল ইসলামকে আসামি করা হ‌য়ে‌ছে।  কলেজছাত্র ইমনের (১৮) মৃত্যুর ঘটনায় গত ২২ আগস্ট মির্জাপুর থানায় ও টাঙ্গাইল শহরে দশম শ্রেণির শিক্ষার্থী মারুফ মিয়া (১৫) হত্যায় গত ১৮ আগস্ট রাতে টাঙ্গাইল সদর থানায় মামলা হয়। দুটি হত্যা মামলায় টাঙ্গাইলের সাবেক দুই মন্ত্রীসহ একটিতে ১৫৭ ও আরেকটিতে ৫৬ জনের নাম উল্লেখ করা হয়েছে।

দুটি হত্যা মামলার আসামি সাবেক সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য হয়েছিলেন। তিনি বর্তমানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। অন্যদিকে আরেক আসামি অনুপম শাহজাহান জয় ২০১৪ সালের উপনির্বাচনে এবং ২০২৪ সালের ৭ জানুয়ারি নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। অনুপম সখীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসে‌বে দা‌য়িত্ব পালন কর‌ছেন। 

সখীপুর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) প্রভাষ কুমার বসু জানান, গতকাল রাত ১২টার পরে এ মামলাটি হয়েছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

অভিজিৎ ঘোষ/আরএআর

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *