জবিতে ১৮ আগস্ট থেকে অনলাইনে ক্লাস, খুলেছে ছাত্রী হল

জবিতে ১৮ আগস্ট থেকে অনলাইনে ক্লাস, খুলেছে ছাত্রী হল

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ১৮ আগস্ট থেকে অনলাইন ক্লাস শুরু হবে। আজ বৃহস্পতিবার থেকেই বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রী হল খুলে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ৯৮তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত হয়। 

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম। 

এছাড়া আন্দোলনে আহত শিক্ষার্থীদের চিকিৎসা খরচসহ তাদের খোঁজ নেওয়ার বিষয়েও সিদ্ধান্ত হয়েছে সিন্ডিকেট সভায়।

সিন্ডিকেট সভা সূত্রে জানা যায়, ১৮ আগস্ট থেকে বিশ্ববিদ্যালয়ে অনলাইনে ক্লাস চলবে। অনলাইন ক্লাস শুরুর আগে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করে সব বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। এক্ষেত্রে শিক্ষার্থীদের সঙ্গে ডিন, বিভাগীয় চেয়ারম্যান, ছাত্র উপদেষ্টা ও অন্যান্য শিক্ষকবৃন্দ আলোচনায় বসবে। আজ বৃহস্পতিবার হল খুলে দেওয়া হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক জবির এক সিন্ডিকেট সদস্য বলেন, আমরা ক্যাম্পাসে স্থিতিশীলতা ফিরিয়ে আনার চেষ্টা করছি। তাই প্রাথমিকভাবে অনলাইন ক্লাস চালুর সিদ্ধান্ত হয়েছে। পরবর্তীতে ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। অন্তর্বর্তীকালীন সরকার গঠন হলে ক্যাম্পাসে এমনিই ছাত্র রাজনীতি থাকবে না বলে আমার মনে হয়, তবে রাজনীতি নিষিদ্ধ হলে সেটা নতুন সরকার সিদ্ধান্ত নেবে।

এদিকে জবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম বলেন, গতকাল রাতেই কিছু শিক্ষার্থী হলে প্রবেশ করেছে। আজকে অফিশিয়ালি হল খুলে দেওয়া হয়েছে।

এমএল/এসকেডি

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *