চাঁদপুরে পেশাজীবী সংগঠনের প্রতিবাদ ও মানববন্ধন

চাঁদপুরে পেশাজীবী সংগঠনের প্রতিবাদ ও মানববন্ধন

মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী জামায়াত-শিবিরকে নিষিদ্ধ করায় সরকারি সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে চাঁদপুরে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন পেশাজীবী সংগঠনের নেতারা।

মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী জামায়াত-শিবিরকে নিষিদ্ধ করায় সরকারি সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে চাঁদপুরে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন পেশাজীবী সংগঠনের নেতারা।

গতকাল শনিবার বিকেলে শহরের হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ সংলগ্ন মুক্তিযোদ্ধা সড়কে ঘণ্টাব্যাপী এই কর্মসূচি পালন করা হয়।

এ সময় কোটা সংস্কার আন্দোলন চলাকালে সাধারণ শিক্ষার্থীদের ঢাল হিসেবে ব্যবহার করে সরকার উৎখাতের অপচেষ্টায় দেশজুড়ে নৈরাজ্য ও ধ্বংসযজ্ঞ চালানোর প্রতিবাদ এবং সাংবাদিক, শিক্ষার্থী, পুলিশ, আনসার বাহিনী ও সাধারণ জনগণ যারা নিহত হয়েছেন তাদের স্মরণে শোক প্রকাশের উদ্দেশ্যে সর্বস্তরের পেশাজীবী সংগঠনের নেতারা এই কর্মসূচির সঙ্গে একমত পোষণ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, সাধারণ শিক্ষার্থীদের কোটা সংস্কারের যে দাবি তা উচ্চ আদালতের রায়ের মাধ্যমে সরকার সমাধান করেছেন। তারা যা দাবি করেছেন তার চাইতে বেশি পেয়েছেন। তাদের বাকি দাবিগুলোও পর্যায়ক্রমে সমাধান করার বিষয়ে সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে। তারপরেও সাধারণ শিক্ষার্থীদের মধ্যে জামায়াত-শিবির ও বিএনপি প্রবেশ করে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে এবং আন্দোলনকে ভিন্ন রূপ দেওয়ার চেষ্টা করছে।

তারা আরও বলেন, সাধারণ শিক্ষার্থীদের দাবি ছিল কোটা সংস্কার। কিন্তু এই আন্দোলনের মধ্যে জামায়াত-শিবির ও বিএনপি প্রবেশ করে সরকারি বহু সম্পদ নষ্ট করেছে এবং ধ্বংসযজ্ঞ চালিয়েছে। তারা কখনোই চায়নি আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে এ দেশের অর্থনীতি এগিয়ে যাক। তারেক রহমান বিদেশে বসে উসকানি দিচ্ছে এবং মির্জা ফখরুল ঘরে বসে মুচকি হাসছে। ছাত্রদের পক্ষে কথা বলে কে এই ড. সায়মা। আমরা তাদেরকে চিনি ও সবই জানি। তাই এ মুহূর্তে আমাদের সব শ্রেণিপেশার লোকদেরকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে এসে দেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে রক্ষা করতে হবে।

বিশিষ্ট ছড়াকার ও চিকিৎসক পীযুষ কান্তি বড়ুয়ার সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন চাঁদপুর জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট রজনজিত রায় চৌধুরী, চাঁদপুর গণি মডেল আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্বাস উদ্দিন, চাঁদপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, শহীদ পাটওয়ারী ও শরীফ চৌধুরী, সুজন চাঁদপুর জেলা সভাপতি অধ্যক্ষ মোশারফ হোসেন, হাজীগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. মাসুদ আহাম্মেদ, চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বদরুল আলম চৌধুরী, খেরুদিয়া স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আফরোজা মিলি প্রমুখ।

এ সময় মানববন্ধনে পুরাণ বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, আল-আমিন একাডেমি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ সাইফুল ইসলাম, ফরক্কাবাদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) দিলীপ চন্দ্র দাস, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি রিয়াদ ফেরদৌস, সহ-সভাপতি মুনাওয়ার কাননসহ চিকিৎসক, শিক্ষক ও বিভিন্ন পর্যায়ের সাংবাদিকসহ অন্যান্য পেশাজীবী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

আনোয়ারুল হক/এমএ

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *