আ.লীগ সীমা লঙ্ঘনের প্রতিদান দিয়েছে : খায়রুল কবির

আ.লীগ সীমা লঙ্ঘনের প্রতিদান দিয়েছে : খায়রুল কবির

বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন বলেছেন, আওয়ামী লীগ সরকার সীমা লঙ্ঘনের শেষ পর্যায়ে চলে গিয়েছিল, যার প্রতিদান তারা পেয়েছে। 

বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন বলেছেন, আওয়ামী লীগ সরকার সীমা লঙ্ঘনের শেষ পর্যায়ে চলে গিয়েছিল, যার প্রতিদান তারা পেয়েছে। 

বুধবার (২৮ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের উদ্যোগে আয়োজিত জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

খায়রুল কবির খোকন বলেন, নজরুল ছিলেন একজন প্রতিবাদী চরিত্র। তার লেখনীর ধারে এ দেশের মানুষের রক্তে পিঞ্জর চলে। এই ফ্যাসিবাদী সরকারের পতনে সাধারণ জনগণ তথা ছাত্রসমাজ এত শক্তি কোথায় পেল, এত সাহস কোথায় পেল? রাস্তায় রাস্তায় লাশ পড়ে থাকতে দেখেছি। এমন অনেক লাশ আছে যাদের কোনো খোঁজ পাওয়া যায়নি। তারা কোনো লিস্টের মধ্যে নেই। জীবন দেওয়াটাই যেন তাদের সাহসিকতা ছিল এই ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে। 

তিনি বলেন, পবিত্র ইসলাম ধর্মে আছে তোমরা সীমা লঙ্ঘন করো না, সীমা লঙ্ঘনকারীকে আল্লাহ পছন্দ করেন না। এই ফ্যাসিবাদী সরকার সীমা লঙ্ঘনের শেষ পর্যায়ে চলে গিয়েছিল, যার প্রতিদান তারা পেয়েছে। 

জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সভাপতি হুমায়ূন কবির বেপারী বলেন, এই ফ্যাসিবাদী সরকার গুম, খুন ও নির্যাতনের মাধ্যমে স্বৈরাচারের এমন এক পর্যায়ে চলে গিয়েছিল যে, যার মাধ্যমে দেশের সাধারণ জনতা বুঝতে পেরেছিল, এই সরকার তাদের জন্য ভালো কিছু আর দিতে পারবে না। ব্যাংক লুটপাটের মাধ্যমে দেশের অর্থনীতিকে তারা পঙ্গু করে দিয়ে একনায়কতন্ত্র কায়েম করেছিল। এ সরকারের পতন সময়ের দাবি ছিল, যা এ দেশের ছাত্রসমাজ করে দেখিয়েছে। 

সভায় উপস্থিত ছিলেন নজরুল গবেষক ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কবি আবদুল হাই শিকদার ও বিশিষ্ট কবি সাহিত্যিক সুকুমার বড়ুয়াসহ অনেকে।

ওএফএ/কেএ

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *